• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কার হাতে উঠছে ব্যালন ডি’অর?

দুরুল হক

  ০৭ ডিসেম্বর ২০১৭, ১২:৪২

একটা সময় ব্যালন ডি’অর বিজয়ীর নাম ঘোষণার আগের মাসজুড়ে চুলচেরা বিশ্লেষণে মেতে থাকতেন ফুটবল বিশ্লেষক-অনুরাগীরা। তবে দিন দিন সেই রোমাঞ্চে ভাটা পড়ছে। সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমের বদৌলতে সাম্প্রতিক বছরগুলোতে আগেই বর্ষসেরা ফুটবলারের নাম ফাঁস হয়ে যাওয়ায় সেই চলন আজ হুমকির মুখে।

এবারের ব্যালন ডি’অর অনুষ্ঠান হবে প্যারিসের আইফেল টাওয়ারে। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানটি শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত পৌনে ১টায়। জমকালো অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন ফ্রান্স কিংবদন্তি ডেভিড গিনোলা। সেখানে বসবে তারার হাট। সেই অনুষ্ঠান আলোকিত করবেন মনোনীত, কিংবদন্তি ফুটবলারসহ বিভিন্ন অঙ্গনের বিখ্যাত ব্যক্তিরা। সেখানেই ঘোষণা করা হবে ২০১৭ সালের বর্ষসেরা ফুটবলারের নাম।

তবে এরই মধ্যে তা নিয়ে ফুটবলপ্রেমীদের আগ্রহ কমে গেছে। কারণ, এবারের ব্যালন ডি’অর বিজয়ীর নাম ফাঁস হয়ে গেছে! ইংলিশ ও স্প্যানিশ গণমাধ্যম মারফত জানা গেছে, ব্যাপক ভোটে লিওনেল মেসিকে হারিয়ে চলতি বছর ব্যালন ডি’অর জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

তারপরও কোনো কিন্তু থেকে যাচ্ছে। যেহেতু এখনো বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা হয়নি, সেহেতু শেষ পর্যন্ত তা নিয়ে কৌতূহল থেকে যাচ্ছে।