• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোনালদোর রেকর্ডের রাতে ঘাম ঝরানো জয় রিয়ালের

স্পোর্টস ডেস্ক

  ০৭ ডিসেম্বর ২০১৭, ০৯:১২

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ঘাম ঝরানো জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-২ গোলে হারিয়েছে দলটি। এই জয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্বে পা রেখেছে জিনেদিন জিদানের দল।

দলের জয়ে ১টি করে গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, বোরহা মায়োরাল ও লুকাস ভাসকেস। ১ গোল করার সুবাদে ইতিহাসে ঢুকে গেছেন সিআরসেভেন। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ইতিহাসে টানা ৬ ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন তিনি।

বুধবার রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু’তে শুরুতেই বরুসিয়া ডর্টমুন্ডকে কাঁপিয়ে দেয় রিয়াল মাদ্রিদ। অষ্টম মিনিটে ইসকোর পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন মায়োরাল। চার মিনিট পর সমর্থকদের আনন্দের জোয়ারে ভাসান রোনালদো। কোনাকুনি শটে লক্ষ্যভেদ করে তিনি। এর সুবাদে ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে এক আসরে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা ৬ ম্যাচে গোল করার কীর্তি গড়েন পর্তুগিজ যুবরাজ।

এই গোল দিয়ে আরো একটি মাইলফলক ছুঁয়েছেন রোনালদো। ৬০ গোল নিয়ে এতদিন চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ছিলেন লিওনেল মেসি। ৫৯ গোল নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন সিআরসেভেন। এবার তাতেও ভাগ বসালেন তিনি। বিশ্বের সবচেয়ে মর্যাদার লিগের গ্রুপ পর্বের ইতিহাসে এখন যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা সময়ের দুই সেরা ফুটবলার।