• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপে যুবাদের অধিনায়ক সাইফ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৭

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ছাড়াও স্ট্যান্ডবাই হিসেবে সাতজন খেলোয়াড়ের নামও ঘোষণা করা হয়।

আজ বুধবার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা করা হয়।

বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন মোহাম্মদ সাইফ হাসান। তার ডেপুটি হিসেবে কাজ করবেন আফিফ হোসেন ধ্রুব।

আগামী বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে যুব বিশ্বকাপের দ্বাদশ আসর। ১৩ জানুয়ারি থেকে শুরু হওয়া টুর্নামেন্টে চারটি গ্রুপে ১৬টি দল অংশ নেবে। এবারের আসরে ‘সি’ গ্রুপে খেলেছে বাংলাদেশ দল। তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড, নামিবিয়া এবং কানাডা।

বিশ্বকাপকে সামনে রেখে ১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রস্তুতি। যা চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। ২৬ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বে যুবারা।

১৩ জানুয়ারি নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। একদিন পর বাংলাদেশের মুখোমুখি হবে কানাডার বিপক্ষে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৮ জানুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে মাঠ মাতাবে যুবারা।

২০১৬ সালে ঘরের মাঠে যুব বিশ্বকাপে তৃতীয় হয়েছিলো বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের কাছে সেমিফাইনাল হারের পর শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় স্থান দখল করে তারা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড :

মোহাম্মদ সাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব (সহ-অধিনায়ক), পিনাক ঘোষ, নাইম শেখ, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম বিপ্লব, মো. রাকিব, মাহিদুল ইসলাম ভূঁইয়া অঙ্কন, শাকিল হোসেন, রবিউল হক, নাইম হাসান, কাজী অনিক ইসলাম, রনি হোসেন, হাসান মাহমুদ ও টিপু সুলতান।

স্ট্যান্ডবাই : সজিব হোসেন, রায়হান রাফসান রহমান, শাখাওয়াত হোসেন, সাইদুল ইসলাম প্রামাণিক, ইয়াসিন আরাফাত, আব্দুল হালিম ও মনিরুল ইসলাম।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : বাংলাদেশের খেলা কবে, ফরম্যাট যেমন
X
Fresh