close
ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২ পৌষ ১৪২৪

সাকিবের ব্যাটে রংপুরকে ১৩৮ রানের টার্গেট ঢাকার

স্পোর্টস ডেস্ক
|  ০৬ ডিসেম্বর ২০১৭, ১৫:২২ | আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৫:৩৬
বিশ্রাম দেয়া হয়েছে মাশরাফি বিন মুর্তজাকে। বসানো হয়েছে একাধিক তারকা খেলোয়াড়কে। তবে আজই দোর্দণ্ড প্রতাপে প্রতিপক্ষকে চেপে ধরতে দেখা গেলো রংপুর রাইডার্সকে। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ঢাকা ডায়নামাইটসকে মাত্র ১৩৭ রান তুলতে দিয়েছে উত্তরবঙ্গের দলটি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা অধিনায়ক সাকিব আল হাসান। তবে ব্যাট করতে নেমে রংপুর বোলারদের তোপে পড়েন তার দলের ব্যাটসম্যানরা। দলীয় ৫ রানে রুবেল হোসেনের শিকার হয়ে ফেরেন ফর্মে থাকা সুনিল নারাইন।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ঢাকা। এক পর্যায়ে দলটির সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৪৮ রান। এতে বিপিএল ইতিহাসে সর্বনিম্ন স্কোরের লজ্জার রেকর্ড হয়ে যায় কি না-সেই শঙ্কা চেপে বসে রাজধানীর দলটির ঘাড়ে।

পরে অধিনায়ক সাকিব আল হাসান ও গেলো আসরের চমক মেহেদী মারুফ সৌজন্যে বিপর্যয় কাটিয়ে উঠে ঢাকা। তারা ধীরে চলো নীতি গ্রহণ করে। ৫৫ রানের জুটি গড়ে সেই শঙ্কা এক ফুৎকারে উড়িয়ে দেন তারা। মারুফ ৩ চার ও ১ ছক্কায় ৩৩ রানে ফিরে গেলেও সাকিব অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত তার ২ চার ও ২ ছক্কায় ৩৩ বলে ৪৭ রানে ভর করে ১৩৭ রানের সংগ্রহ পায় বিপিএল ‘রাজারা’। এবারের বিপিএলে এটিই বিশ্বসেরা অলরাউন্ডারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

রংপুরের হয়ে পেসার রুবেল হোসেন ও এবাদত হোসেন নিয়েছেন ২টি করে উইকেট।

ডিএইচ/এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়