• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ব্যাটিংয়ে ঢাকা, রংপুরে নেই মাশরাফি

স্পোর্টস ডেস্ক

  ০৬ ডিসেম্বর ২০১৭, ১৩:৪১

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গ্রুপ পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিায়ামে দুই দলের লড়াই শুরু হয়েছে দুপুর ১টায়। এতে টস জিতে ব্যাট করছে ঢাকা। ম্যাচে বিশ্রামে রয়েছেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আগেই শেষ চারে খেলা নিশ্চিত করেছে ঢাকা ও রংপুর। তাই এই নিয়ে কোনো চিন্তা নেই দুই দলের। তবে সাকিব আল হাসানের ঢাকার জন্য ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। জিতলেই সেরা দুইয়ে উঠে যাবে দলটি। এতে ফাইনাল খেলার জন্য দুটি সুযোগ পাবে তারা। কোয়ালিফাইং ম্যাচে হেরে গেলেও এলিমিনেটরে উত্তীর্ণ দলের বিপক্ষে খেলার সুযোগ পাবে বিপিএল ‘রাজারা’।

ম্যাচটি রংপুরের জন্য স্রেফ নিয়ম রক্ষার। জিতলেও সেরা দুইয়ে যেতে পারবে না দলটি। তবু ম্যাচটিতে জয় চায় উত্তরবঙ্গের দলটি। মূলত এলিমিনেটর রাউন্ডে খেলার আগে জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চায় তারা।

দুই দলেরই এটি শেষ ম্যাচ। ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে ঢাকা। আর সমান সংখ্যক ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রংপুর। এ ম্যাচ জিতলে খুলনা টাইটানসকে টপকে দ্বিতীয় স্থানে উঠে যাবে ঢাকা। তবে রংপুর জিতলে পয়েন্ট টেবিলে কোনো হেরফের ঘটবে না।