• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মেসিকে হারিয়ে ব্যালন ডি’অর জিতেছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক

  ০৫ ডিসেম্বর ২০১৭, ১৭:২২

দেখতে দেখতে ঘনিয়ে এলো ব্যালন ডি’অর দেয়ার ক্ষণ। আগামী বৃহস্পতিবারই দেয়া হবে ফুটবলের সবচেয়ে মর্যাদাকর পুরস্কারটি। কার হাতে উঠবে এবারের ব্যালন ডি’অর? এই মুহূর্তে তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। কেউ এগিয়ে রাখছেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে, তো কেউ লিওনেল মেসিকে। তবে খেলাধুলা বিষয়ক সংবাদমাধ্যম স্পোর্টস কিডা কোনো তর্কেই গেল না। একরকম সোজাসাপ্টাই জানিয়ে দিল, ২০১৭ সালে পুরস্কারটি উঠছে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টারের হাতে।

ব্রিটিশ ‘দ্য সান’ ও একাধিক স্প্যানিশ গণমাধ্যমের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমটি জানাচ্ছে, রোনালদোই জিতছেন ব্যালন ডি’অর। সবকিছু চূড়ান্ত। বিপুল ভোটে চিরপ্রতিদ্বন্দ্বী মেসিকে পেছনে ফেলে ফুটবলের মর্যাদার পুরস্কারটি জিতেছেন সিআরসেভেন। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার জন্য প্রহর গোনা।

এবার রোনালদোর ব্যালন ডি’অর জেতা নিয়ে খবর ছাপিয়েছে আরো কয়েকটি সংবাদমাধ্যম। তাদেরও জোরালো দাবি, ২০১৭ সালে পুরস্কারটি জিতছেন পর্তুগাল যুবরাজ। কয়েক দিন ধরে তা নিয়ে ভোটাভুটি চলছিল। মেসির চেয়ে ব্যাপক সংখ্যক ভোটে এগিয়ে তা জিতেছেন তিনি।

গেলো মৌসুমে রোনালদোর পারফরম্যান্সও তার হয়ে কথা বলছে। ওই মৌসুমে দারুণ ছন্দে ছিলেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। তার অসামান্য অবদানে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তুলেছিল রিয়াল। সঙ্গত কারণে পুরস্কারটি তার হাতেই উঠছে।