• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

সাকিব-তামিমদের কোচের দৌড়ে এগিয়ে পাইবাস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ডিসেম্বর ২০১৭, ১৪:৫০

কিছুদিন আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। এখন সেই পদটি ফাঁকা রয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে দ্রুত সেই স্থানটি পূরণ করতে। এরই মধ্যে সাকিব-তামিমদের কোচের সম্ভাব্য তালিকা তৈরি করে ফেলেছে বোর্ড। সেই তালিকায় রয়েছেন ইংলিশ বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান কোচ রিচার্ড পাইবাস। বিসিবির সঙ্গে কথা বলতে আজ ঢাকায় আসছেন তিনি।

বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আরটিভি অনলাইনকে জানালেন, দ্রুত কোচ নিয়োগ দিতে চাচ্ছে বোর্ড। সম্ভাব্য তালিকাও তৈরি করা হয়েছে। সবার ওপরে রয়েছেন পাইবাস। আজই ঢাকা আসছেন তিনি। তবে কখন আসবেন তা জানি না। বোর্ডের সঙ্গে কথা বলতেই আসছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে পাইবাসের পরিচিতি এই প্রথম নয়। ২০১২ সালে স্টুয়ার্ট ল’র স্থলাভিষিক্ত হন তিনি। তবে তার কোচিং অধ্যায়টি সুখকর ছিল না। বিসিবির সঙ্গে একাধিক বিষয়ে তিক্ততার জেরে সাড়ে চার মাস শেষেই তল্পিতল্পা গুছিয়ে ঢাকা ত্যাগ করেন তিনি।

হাথুরুর কোচিং অধ্যায় ভুলবার নয়। তার অধীনে পাল্টে যায় বাংলাদেশ ক্রিকেট দলের চেহারা। ক্রিকেটীয় টেকনিক ও খেলোয়াড়দের শাসন করতে সমান পারদর্শী ছিলেন তিনি। লঙ্কান কোচের অধীনেই ইতিহাসের সেরা সাফল্য পায় টাইগারররা। তার মতো ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্কের পাশাপাশি কঠোর কোচ খুঁজছে বোর্ড। সেই হিসেবে আপাতত পছন্দের তালিকায় প্রথমে রয়েছেন পাইবাস।

বিসিবির বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, সম্ভাব্য কোচের তালিকা আরো আছেন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাবেক কোচ ফিল সিমন্স এবং অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড়, কোচ ও নির্বাচক জিওফ মার্শ।

২০১৮ সালের জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। বিসিবি যেভাবে তোড়জোড় শুরু করেছে, তাতে ওই সিরিজেই নতুন কোচ দেখা যেতে পারে টাইগার শিবিরে।

ডিএইচ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh