close
ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ০৩ পৌষ ১৪২৪

জ্যামাইকায় বোল্টের সম্মানে মূর্তি

স্পোর্টস ডেস্ক
|  ০৪ ডিসেম্বর ২০১৭, ২৩:৩৭
আর কখনো দেখা যাবে না অদৃশ্য তীর ছোড়ার ভঙ্গি। শোনা যাবে না সবার আগে ফিনিশিং লাইন ছুঁয়ে বুকে আঘাত করতে করতে রণহুংকার। ‘লাইটনিং বোল্ট’ আর ঝলসে উঠবে না ক্রীড়া মহাযজ্ঞে। ভক্তদের মনে আবেগের ঢেউ তুলে চলতি বছরই বিদায় নিয়েছেন ইতিহাসের শ্রেষ্ঠ স্প্রিন্টার উসাইন বোল্ট।

তবে তাকে কী কখনো ভুলা যায়। তাই তো তার সম্মানার্থে জ্যামাইকায় স্থাপন করা হলো মূর্তি। উদ্দেশ্য একটাই, বাস্তবে না হলেও অন্তত স্থাপত্যে যেন চিরাচরিত ভঙ্গিতেই বোল্টের দর্শন মেলে ভক্ত-অনুরাগীদের।

গেলো রোববার ইন্ডিপেন্ডেন্স পার্কে বোল্টের পাথরের মূর্তি উদ্বোধন করেন জামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হলনেস।

অবশ্য মূর্তিটি উদ্বোধন হওয়ার কথা ছিল অক্টোবরের ‘হেরিটেজ সপ্তাহে’। তবে বৃষ্টির কারণে সেই পরিকল্পনা ভেস্তে যায়। তবে এদিন যে, মূর্তিতি উদ্বোধন হবে তা আগেই জানিয়ে দিয়েছিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী অলিভিয়া গ্রাঞ্জ। গেলো বুধবার তিনি বলেন, ‘বৃষ্টি হোক বা রোদ, রোববারই মূর্তির উদ্বোধন হবে।’

তার কথা মতোই নির্ধারিত তারিখে বোল্টের মূর্তি উদ্বোধন করেন অ্যান্ড্রু হলনেস। সেটি তৈরি করেছেন জামাইকার বিখ্যাত ভাস্কর বেসিল ওয়াটসন।

নিজ দেশে এমন সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত বোল্টও। সোমবার সেই মূর্তির ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি। স্ট্যাটাসে সর্বকালের সেরা গতিমানব লিখেছেন, ‘ধন্যবাদ জামাইকার মানুষ। এ সম্মান পেয়ে আমি সত্যিই কৃতজ্ঞ।’

ডিএইচ/এএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়