• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ভারতীয় দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

  ০৪ ডিসেম্বর ২০১৭, ১৫:০৩

২০১৮ সালের জানুয়ারিতেই নিউজিল্যান্ডে বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। ১৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে যুবাদের বিশ্বকাপ। এই আসরের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে তিনবারের চ্যাম্পিয়ন ভারত। রোববার পৃথ্থি শাওকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া আসরকে সামনে রেখে ভারতীয় যুবারা ৮ ডিসেম্বর থেকে বেঙ্গালুরুতে ক্যাম্প শুরু করবে। যেটি চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত। রঞ্জি টিম মুম্বাইয়ের থেকে অনুমতি নিয়ে দ্রুতই ক্যাম্পে যোগ দেবেন পৃথ্থি। এবারের রঞ্জিতে রানের ফোঁয়ারা ছুটিয়েছেন এই যুবা ব্যাটসম্যান।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বশেষ আসর বসেছিল ২০১৬ সালে বাংলাদেশে। সেবার ভারত ফাইনালে উঠলেও হেরে যায় ওয়েস্ট ইন্ডিজের যুবাদের কাছে। নিউজিল্যান্ডে জানুয়ারির এবারের আসরে ‘বি’ গ্রুপে খেলবে ভারত। তাদের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি। ১৪ জানুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ভারত নিজেদের মিশন শুরু করবে। ১৬ জানুয়ারি তাদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। ১৯ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে ভারত।

ভারত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ স্কোয়াড
পৃথ্থি শাও (অধিনায়ক), শুভমান গিল (সহ-অধিনায়ক), মানজোট কালরা, হিমাংসু রানা, অভিষেক শর্মা, রাইয়ান প্যারাগ, আরায়ান জুয়েল (উইকেটরক্ষক), হারভিক দেসাই (উইকেটরক্ষক), শিবম মাভি, কমলেশ নগরকোটী, ইসান পোরেল, আরশাদীপ সিং, অনুকুল রায়, শিভা সিং, পঙ্কজ যাদব।

এএ/এপি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
বাতাসেই ভেঙে পড়ল সেতু
X
Fresh