• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শেষ মিনিটের গোলে ইতিহাসের পাতায় গোলরক্ষক

স্পোর্টস ডেস্ক

  ০৪ ডিসেম্বর ২০১৭, ১১:২৪

গোলরক্ষক গোল করলেন, তাও একেবারে ইনজুরি টাইমের শেষ মিনিটে এসে। এই এক গোলেই যে ইতিহাসের পাতায় ঢুকে পড়েছেন তিনি। এসি মিলানের যেন বিশ্বাসই হচ্ছিল না কি ঘটেছে। বেনেভেন্তো গোলরক্ষক আলবার্তো ব্রিগনোলিকে তখন আর পায় কে! সিরিআ'র ইতিহাসে প্রথমবারের মত পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে বেনেভেন্তো।

কাগজে-কলমে এ দলটির সঙ্গে তার সম্পর্ক মাত্র কদিনের। কিন্তু বেনেভেন্তোর ইতিহাসে আলবার্তো ব্রিগনোলির নামটা চিরতরে ঠাঁই পেয়ে গেল! গোলকিপার তিনি, জুভেন্টাস থেকে ধারে খেলছেন এবারই প্রথম সিরি আ-তে উঠে আসা বেনেভেন্তোতে। সেই ব্রিনিওলি কিনা ক্লাবটিকে সিরি আ ইতিহাসের প্রথম পয়েন্ট এনে দিলেন। শেষ পর্যন্ত ৯৫তম মিনিটে তার গোলেই ইন্টার মিলানের বিপক্ষে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে বেনেভেন্তো।

এবারই ইতালির শীর্ষ লিগে উঠে এসেছে বেনেভেন্তো। এসে অবশ্য নাভিশ্বাস উঠে যাচ্ছিল তাদের। টানা ১৪ ম্যাচ হেরেছে দলটি। লিগে ১৫তম ম্যাচে এসে দেখা পেয়েছে এবারই অর্থবলে বলীয়ান হয়ে নতুন দল গড়া এসি মিলানের। সে ম্যাচেই পেয়েছে ইতালিয়ান শীর্ষ লিগে নিজেদের প্রথম পয়েন্টও!

ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে ছিল তার দল। ৯৫ মিনিটে ফ্রি-কিক পাওয়ায় ডি-বক্সে উঠে আসেন। হাওয়ায় ভাসা বল মাথায় আসতেই ডাইভিং হেড, সেটাই দূরের কোনায় জায়গা করে নিল! তাতেই ঘরের মাঠে এসি মিলানের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বেনেভেন্তো।

বোনাভেনতুরা ও কালিনিচের গোলে দুই বার এগিয়ে গিয়েও জিততে না পারা মিলান ২১ পয়েন্ট নিয়ে তালিকার ৭ নম্বরে। রোমানিওলি লাল কার্ড দেখায় ম্যাচের শেষ ১৫ মিনিট মিলান ছিল ১০ জনের দল।

এমন এক নাটক গড়ার নায়ক ব্রিগনোলি ম্যাচ শেষে বললেন, 'আমি শুধু নিজের জন্যই খুশি না, সবার জন্য খুশি। আমরা অনেক ম্যাচ হেরেছি। ৯০ মিনিটে অপ্রত্যাশিতভাবে যে গোলটা পেলাম, সেটাকে নিয়ে এখন উদযাপন করার সময়।'

গোল করার মুহূর্তে কি ভেবেছিলেন? অনুভূতিটা কেমন ছিল, এমন প্রশ্নের জবাবে ব্রিগনোলি বলেন, 'সিরি আ'তে এটা স্বপ্নের মত ছিল। আমাদের হারানোর কিছু ছিল না। আমি শুধু চোখটা বন্ধ করে ঝাঁপ দিয়েছিলাম। এটা গোলরক্ষকের গোল, ফরোয়ার্ডের নয়।

এএ/এ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh