• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মেহেদী-সাইফুদ্দিন তোপে রংপুরের সর্বনিম্নের রেকর্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ডিসেম্বর ২০১৭, ১৫:০৫

গেইল-ম্যাককালামদের নিয়েও সর্বনিম্ন রানের রেকর্ড গড়ল রংপুর। কোনো স্বপ্ন নয় তো? বিশ্বাসই হচ্ছে না। টি-টোয়েন্টির দুই সেরা ব্যাটসম্যানকে নিয়ে গড়া ব্যাটিং লাইনআপে এমন ধস! ঘটনা সত্যিই। তরুণ স্পিনার মেহেদী হাসান ও পেসার মোহাম্মদ সাইফুদ্দিনের বোলিং তোপে এবারের বিপিএলে সর্বনিম্ন রানের রেকর্ড গড়েছে উত্তরবঙ্গের দলটি। সেই সঙ্গে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ারও শঙ্কায় পড়েছে ম্যাশ বাহিনী।

আগের দু‘ম্যাচে শাসরুদ্ধকর জয়ের পর আরো গুরুত্বপূর্ণ সময়ে পতন হলো রংপুরের। যুবা স্পিনার মেহেদী ও সাইফুদ্দিনের বোলিংয়ে কুমিল্লার বিপক্ষে ১৭.১ ওভারে মাত্র ৯৭ রানে অলআউট হয়েছে তারা। মেহেদী ৪ ও সাইফুদ্দিন শিকার করেছেন ৪ উইকেট।

টস জিতে ফিল্ডিংয়ে নেমে দুই প্রান্ত থেকে অফ স্পিনার আনেন তামিম ইকবাল। প্রথম বলেই উইকেট পেতে পারতেন বিপিএলে অভিষিক্ত ১৬ বছরের আফগান স্পিনার মুজিব জাদরান। তা না হলেও আগের খেলায় এই রংপুরের টপঅর্ডার কাঁপানো মেহেদী পরের ওভারেই জোড়া আঘাত হানলেন। আর এমন ম্যাচে ক্রিস গেইল, জিয়াউর রহমান, মোহাম্মদ মিঠুন, রবি বোপারাকে ৫৯ রানের মধ্যে হারিয়ে ফেলে সম্মানজনক এক স্কোরের জন্য লড়তে হয়েছে মাশরাফিদের। তবু ১০০ পেরুতে পারেনি তার দল।

ব্যাটিং ব্যর্থতার চূড়ান্ত প্রদর্শনী দেখায় রংপুর। নতুন বলে শুরু করে ম্যাচের দ্বিতীয় ওভারের প্রথম বলে গেইলের (০) উইকেট তুলে নিলেন মেহেদী। হলো যুবার স্বপ্নপূরণ। সেই আনন্দে ওভারের পঞ্চম বলে আরেক আঘাত। এবার জিয়াউরকে (৯) বোল্ড করে দেন। ৮ রানে ২ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে রংপুর। সাইফুদ্দিনকে মারতে গিয়ে ৩২ রানের সময় মিঠুন (১৭) ফিরে যান। দশম ওভারের সময় রানআউট হন বোপারা।

কি বিপদ! মেহেদী পরের ওভারে ধৈর্য দেখিয়ে খেলা ম্যাককালামকে বোল্ড করে দিলে কুমিল্লা পুরোপুরি চেপে ধরে রংপুরকে। ৩১ বলে ২৪ রান করেন ম্যাককালাম। ৫৯ রানে ৫ উইকেট নেই রংপুরের!

সেই বিপদ থেকে আর বেরুতে পারেনি দলটি। বলতে হয়, কুমিল্লার বোলাররা বের হতে দেননি। মাশরাফিকে যেমন আবার ঝড় তুলতে দেননি সাইফুদ্দিন। আবার লোয়ার অর্ডারে চামারা কাপুগেদারা (২) কিংবা নাহিদুল ইসলামকে (৬) সুযোগ দেননি হাসান আলি-মেহেদীরা। এত কম রান নিয়ে রংপুরের স্লোগান 'জয়ের লড়াই' খুব বেশি শঙ্কায় আছে।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh