• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সহজ গ্রুপে নেইমারের ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

  ০২ ডিসেম্বর ২০১৭, ১৪:০২

মস্কোর স্টেট ক্রেমলিন প্যালেসে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে হয়েছে বিশ্বকাপ ২০১৮’র ড্র অনুষ্ঠান। নির্ধারিত হয়ে গেছে আটটি গ্রুপ। এবারের বিশ্বকাপে ‘ই’ গ্রুপে পড়েছে নেইমারের ব্রাজিল। এই গ্রুপে তাদের প্রতিপক্ষ কোস্টারিকা, সুইজারল্যান্ড ও সার্বিয়া।

ল্যাতিন আমেরিকা থেকে সবার আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে ব্রাজিল। ১৪ ম্যাচের ১২টিতেই জয় পায় ব্রাজিলিয়ানরা। এই নিয়ে সব বিশ্বকাপেই খেলতে যাচ্ছে দলটি। ফুটবল বিশ্লেষকরা বলছেন, আগামী বিশ্বকাপে তুলনামূলক সহজ গ্রুপেই পড়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কনকাকাফ অঞ্চল থেকে দ্বিতীয় দল হিসেবে রাশিয়া বিশ্বকাপে খেলার টিকিট পায় কোস্টারিকা।৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে বেশ দাপটের সঙ্গেই আসন্ন বিশ্ব মঞ্চে খেলার ছাড়পত্র নেয় দলটি। কোনো অঘটন না ঘটলে তারকাবহুল ব্রাজিলের জন্য তারা পথের বাধা হতে পারবে বলে মনে হয় না।

বাছাইপর্ব থেকে সরাসরি বিশ্বকাপে খেলার টিকিট পেয়েছে সার্বিয়া। ইউরোপীয় অঞ্চলের ‘ডি’ গ্রুপের শীর্ষে থেকে আগামী বিশ্বকাপে উঠেছে সার্বিয়ানরা। এই গ্রুপে তাদের মোকাবেলা করতে হয়েছে অস্ট্রিয়া, ওয়েলস, জর্জিয়ার মতো দলগুলোকে। দোর্দণ্ড প্রতাপে পেছনে ফেলে বিশ্ব মঞ্চে উত্তীর্ণ হয়েছে তারা। তবু তারা তারকাখচিত দলের জন্য হুমকি হতে পারবে বলে মনে হয় না।

কোস্টারিকা ও সার্বিয়া পারলেও বাছাইপর্ব থেকে সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি সুইজারল্যান্ড। প্লে অফ খেলে এবারের বিশ্বকাপে জায়গা করেছে দলটি। দারুণ খেলে টানা চতুর্থবারের মতো বিশ্বকাপে জায়গা করে নিয়েছে সুইসরা। তারাও সেলেকাওদের পথের কাঁটা হতে পারবে না।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
ব্রাজিলে বাণিজ্য মানে দক্ষিণ আমেরিকার বাজারে ঢোকার সুযোগ
ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
X
Fresh