• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মেসির গোল বাতিল নিয়ে বিতর্ক চলছেই

স্পোর্টস ডেস্ক

  ০২ ডিসেম্বর ২০১৭, ০৯:০৮

ভ্যালেন্সিয়ার বিপক্ষে মেসির গোল বাতিল করে দিয়েছিলেন রেফারি। এটা পুরনো হয়ে গেছে। নতুন কথা হলো এ গোলটিকে নিয়ে এখনো বিতর্ক থামেনি। সপ্তাহ শেষ হতে চললেও গোলটিকে নিয়ে এখনো কথার তর্ক চলছেই।

তাই কিনা বার্সেলোনা কোচ আরনেস্তো ভালভার্দের এখনও সেই গোলের আফসোস কাটছে না।

যদিও ভালভার্দে বলেন, বল গোললাইন অতিক্রম করেছে কিনা, নিজেও তা দেখিনি। তবে মাঠের সব দর্শকই গোলটা দেখেছে। তার দাবি, আমি যে জায়গায় ছিলাম, সেখান থেকে বলটা অতিক্রম করেছে কিনা দেখা সম্ভব নয়। আমি দেখেছি মেসিকে গোল উদযাপন করতে। মাঠে ৪০ হাজার মানুষ ছিল, যারা দেখেছে এটা গোল। হাস্যকর ব্যাপার হলো, পরিষ্কার বিষয়টাও রেফারি দেখতে পেলেন না। এমন একটি ম্যাচে যেটি আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল।'

প্রতি বছর এমন দুই একটা ঘটনা মহাগুরুত্বপূর্ণ হয়ে যাচ্ছে। প্রযুক্তি ব্যবহার না করার বিষয়টিকে তাই নেতিবাচক হিসেবেই দেখছেন ভালভার্দে। যদিও রেফারিং করা নিয়ে বার্সা কোচের মন্তব্য, 'প্রতি বছরই এমন ঘটনা ঘটছে, যেটা পরে নির্ধারক হয়ে দাঁড়াচ্ছে। প্রযুক্তি ব্যবহার করছি না আমরা, ব্যাপারটা অদ্ভুত। তবে স্পেনে রেফারিং ভালো। এটা কঠিন কাজ। আমি হলে কখনও করতাম না।

বার্সেলোনা নাকি রিয়াল মাদ্রিদ, বাজে রেফারিংয়ে কি কারো প্রতি অন্যায় করা হচ্ছে? বার্সা কোচ এমন অভিযোগও মানতে নারাজ। তিনি বলেন, সবারই অভিযোগ করার অধিকার আছে। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ কিংবা অন্য দলের মধ্যে আমি পার্থক্য দেখি না।

এএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh