• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ নিয়ে শিহরিত মেসি-রোনালদো-নেইমার

স্পোর্টস ডেস্ক

  ৩০ নভেম্বর ২০১৭, ২০:৩১

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। এখনো কেউ জানে না মূলপর্বে কে কার প্রতিপক্ষ। ইতোমধ্যে ৩২ দলের খেলা নিশ্চিত হয়ে গেছে। বাকি শুধু গ্রুপ বণ্টন। কে, কোন গ্রুপে, কার বিরুদ্ধে খেলবে; সেটা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। ফুটবলপ্রেমীদেরই এত রোমাঞ্চ, খেলোয়াড়দের শিহরণটা তো আরো বেশিই হওয়ার কথা। ড্র উপলক্ষে রাশিয়ায় এখন তারার মেলা। মস্কোতে ইতোমধ্যে হাজির হয়েছেন কাফু, গর্ডন ব্যাঙ্কস, দিয়েগো ম্যারাডোনারা। ড্র নিয়ে কি ভাবছেন বিশ্ব ফুটবলের সেরা তিন তারকা?

শুক্রবার চোখের সামনেই মেসি, রোনালদো, নেমারইরা দেখবেন বিশ্বকাপে তাদের প্রতিদ্বন্ধী কারা হতে চলেছে। 'ফিফা ডট কম' আসন্ন বিশ্বকাপের ড্র নিয়ে অনুভূতি জানতে চেয়েছিল বিশ্ব ফুটবলের সেরা এই তিন তারকার কাছে। হ্যাঁ, তারাও ভাবছেন, শিহরিত হচ্ছেন। তবে মাথাটা ঠাণ্ডা রাখতে হচ্ছে তাদের। নির্ভার না থাকলে যে মাঠের খেলায়ও তার প্রভাব পড়তে পারে!

আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি আন্দাজ করে নিয়েছেন, কারা তাদের বিপক্ষে পড়তে পারে। যদিও তিনি জানিয়েছেন, বিশ্বকাপের ড্র অনুষ্ঠানটার দিকে চোখ রাখতে চেষ্টা করবেন। তিনি বলেছেন, আমি এটা অনুসরণ করব। যদি একই সময়ে আমাদের কোনো ট্রেনিং বা ম্যাচ না থাকে।

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার আবার নির্ভার। কোন দল তাদের বিপক্ষে পড়বে, সেটা নিয়ে ভাবতেই নারাজ তিনি। তিনি বলেছেন, আমার বিশ্বাস আছে, আমরা যেকোনো দলকে মোকাবেলা করতে সক্ষম।

তবে আগামী শুক্রবার ড্রয়ের দিনটা যে আর দশটা দিনের মতো হবে না, সেটাও স্বীকার করলেন নেইমার। তিনি বলেন, আমরা মাইক্রোওয়েভে কিছু পপকর্ন দিয়ে রাখব। পরিবার এবং বন্ধু-বান্ধবকে ডাকব। তারপর সবাই মিলে টিভিতে চোখ রাখব।

এদিকে, পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো বললেন, আমি নির্ভার। কেননা, হয়তো কিছু দল অন্যদের চেয়ে শক্তিশালী। তবে সব গ্রুপই ভারসাম্যপূর্ণ হবে। আমি শান্ত থাকতে পারছি। কারণ আমি জানি, যখন সময় আসবে দলগুলো প্রস্তুত হয়ে যাবে।

নিজের দল পর্তুগাল নিয়ে রোনালদোর একটাই ভাবনা-প্রতিপক্ষ যেই হোক, জিততে হবে। তিনি বলেন, আমাদের যাদের বিপক্ষে ড্রয়ে নাম পড়ুক, জিততে হবে। কে পড়ল, সেটা কোনো ব্যাপার নয়।

বিশ্বকাপের গ্রুপ ও সূচি ঠিক করতেই শুক্রবার মস্কোর স্টেট ক্রেমলিন প্যালেসে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হচ্ছে বিশ্বকাপের লটারি।

তবে এ বার গ্রুপ বিন্যাস করতে অন্যবারের চেয়ে ভিন্নভাবে লটারি হবে। ৩২ টি টিমকে চারটি পাত্রে রাখা হচ্ছে চলতি বছরের অক্টোবর মাসের র‌্যাঙ্কিং অনুযায়ী। প্রথম পাত্রে থাকছে রাশিয়া, জার্মানি, ব্রাজিল, পর্তুগাল, আর্জেন্টিনা, বেলজিয়াম, পোল্যান্ড ও ফ্রান্স। এদেশের মধ্যে রাশিয়া থাকছে কেবল আয়োজক দেশ হিসেবে। বাকি দলগুলো স্থান করে নিয়েছে অক্টোবর মাসের ফিফা র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে।

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh