• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মেসি-নেইমারকে আরো ছাড়িয়ে গেলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

  ৩০ নভেম্বর ২০১৭, ১৯:১৪

সময়টা ভালো যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনালদোর। ভীষণ গোলখরায় ভুগছেন তিনি। এরই মাঝে সুখবর পেলেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জনপ্রিয়তায় চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও নেইমারকে আরো ছাড়িয়ে গেলেন পর্তুগিজ উইঙ্গার।

ফর্মহীনতায় ভুগলেও এদিক দিয়ে ২০১৭ সালটা রোনালদোর জন্য সোনায় সোহাগা। শুধু এ বছরই ইনস্টাগ্রামে তার অনুসারী বেড়েছে ৩০ মিলিয়ন। সব মিলিয়ে হয়েছে ১১৬ মিলিয়ন।

বছরটি মন্দ যাচ্ছে না মেসির। রয়েছেন ফর্মের তুঙ্গে। প্রতি ম্যাচেই গোল পাচ্ছেন, না হয় সতীর্থদের দিয়ে করাচ্ছেন। এ মৌসুমে গোল করায় চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে ছাড়িয়ে গেছেন। তবে ইনস্টাগ্রামে অনুসারীর সংখ্যায় তাকে ছাড়িয়ে যেতে পারেননি তিনি। এ বছর মাধ্যমটিতে তার অনুসারী বেড়েছে ২১ মিলিয়ন। এখন ইনস্টাগ্রামে বার্সার আর্জেন্টাইন যুবরাজের ভক্ত-অনুসারীর সংখ্যা ৮৪ মিলিয়ন।

বছরটি মধুর কাটছে নেইমারেরও। পিএসজিতে যোগদানের পর থেকেই আলো ছড়িয়ে যাচ্ছেন তিনি। দলের জয়ে প্রতি ম্যাচেই রাখছেন অগ্রণী ভূমিকা। তবে ইনস্টাগ্রামে অনুসারীর সংখ্যায় রোনালদোকে ছাড়াতে পারেননি ব্রাজিল ফরোয়ার্ড। চলতি বছর মাধ্যমটিতে তার অনুসারী বেড়েছে ২০ মিলিয়ন। সব মিলিয়ে হয়েছে ৮৪.৮ মিলিয়ন। সার্বিকভাবে অবশ্য ছাড়িয়ে গেছেন মেসিকে।

তথ্য ভিত্তিক প্রতিষ্ঠান টেনিও ব্লু রুবিকনের গবেষণা অনুযায়ী, ২০১৭ সালে বিশ্বে ইনস্টাগ্রামে সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় রোনালদো। সেরা ৫ জনের তালিকায় শিখরে অবস্থান করছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন মেসি। তার পরে রয়েছেন নেইমার। চতুর্থ স্থানে আছেন আয়ারল্যান্ডের বক্সার কনোর ম্যাকগ্রেগর। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ১১ মিলিয়ন। এই তালিকার শেষ স্থানে অবস্থান করছেন রিয়াল তারকা গ্যারেথ বেল। ওয়েলস ফরোয়ার্ডের ফলোয়ার ৮ মিলিয়ন।

ডিএইচ/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
X
Fresh