• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গোল করে দুই হাত তুলে সৃষ্টিকর্তাকে স্মরণ রোনালদোর

স্পোর্টস ডেস্ক

  ২৯ নভেম্বর ২০১৭, ১৭:০২

চ্যাম্পিয়নস লিগে চিরচেনা ছন্দে থাকলেও স্প্যানিশ লা লিগায় নিজেকে হারিয়ে খুঁজছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে প্রায় এক মাসের গোলখরা কাটিয়ে গেলো শনিবার তিনিই মান বাঁচান রিয়াল মাদ্রিদের। শেষ দিকে পেনাল্টি থেকে তার গোলে মালাগার বিপক্ষে হারতে হারতে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন শুরুতেই এগিয়ে যায় রিয়াল। ৯ মিনিটে রোনালদোর হেড ক্রসবারে লেগে ফিরে এলে ফিরতি বলে গোল করে দলকে এগিয়ে দেন বেনজেমা। তবে সমতায় ফিরতে সময় লাগেনি মালাগার। ১৮ মিনিটে দিয়েগো রোলান গোল করলে সমতায় ফেরে দলটি।

যদি মালাগার এ আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৩ মিনিট পর টনি ক্রুসের কর্নার থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন কাসেমিরো। এতে ২-১ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

তবে দ্বিতীয়ার্ধে রিয়ালের সেই স্বস্তি থাকেনি রিয়ালের। ৫৮ মিনিটে দূরপাল্লার শটে গোল করে মালাগাকে সমতায় ফেরান কোরি ক্যাস্ত্রো। এতে ড্রতে খেলা শেষ হওয়ার সম্ভাবনা দেখা দেয়। কিন্তু সৌভাগ্যক্রমে ৭৬ মিনিটে পেনাল্টি পেয়ে যায় রিয়াল। এবার ত্রাতার ভূমিকায় আবির্ভূত হন রোনালদো। অবশ্য প্রথমে মুখ ফিরে তাকাননি ‘ফুটবল দেবতা’। তার নেয়া স্পট কিকটি প্রথমে ফিরিয়ে দেন মালাগা গোলরক্ষক রবার্তো। তবে শেষ রক্ষা হয়নি অতিথিদের। ফিরতি বলে গোল করে গ্যালাকটিকোদের আনন্দে ভাসান পর্তুগিজ উইঙ্গারই।

এরপরই ফুটবল ইতিহাসে অনন্য দৃশ্যের দৃশ্যায়ন ঘটে। গোল পাওয়া মাত্রই রোনালদোর চোখেমুখে ফুটে উঠে আনন্দের রেখা। তোলেন তৃপ্তির ঢেকুর। এতেই ক্ষ্যান্ত হননি সিআরসেভেন। দুই হাত তুলে সৃষ্টিকর্তার নিকট কৃতজ্ঞতাও জানান। ওই কিকের সময় প্রার্থনা জঁপেছিলেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের মা ও পরিবারের অন্য সদস্যরা।

ডিএইচ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
সুইডেন ম্যাচ থেকে বাদ পড়লেন রোনালদো
X
Fresh