• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কোয়ার্টারে আরচারের মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ নভেম্বর ২০১৭, ২৩:১৪

শিরোনাম দেখে পাঠকরা নিশ্চয়ই চিন্তায় পড়ে গিয়েছেন এটা আবার কোন মাশরাফি। আমরা মাশরাফি বলতে বুঝি বিশ্ব ক্রিকেটে ২২ গজে ইনজুরির সঙ্গে লড়াই করা দাপিয়ে বেড়ানো এক ক্রিকেটারকে। যার অবসরে রীতিমত হৈচৈ পড়ে যায় বাংলাদেশের ক্রিকেটে। মাশরাফি ভক্তরা আন্দোলনে নামে। শেষ পর্যন্ত তা থামাতে গলদঘর্ম হতে হয়। মাশরাফির আরেক নাম নড়াইল এক্সপ্রেস। উভয়ের বাড়িই নড়াইলে।

উভয়ের বাড়ি নড়াইলে হলেও ক্রিকেটার মাশরাফির সঙ্গে দেখা হয়না বহুদিন। সবশেষ ক্রিকেটের মাশরাফির সঙ্গে দেখা হয়েছিল সেই ছোটবেলায়। ছুটিতে এসে যখন বাড়িতে ফুটবল খেলে তখন মাশরাফির সঙ্গে দেখা হয়। তবে আমাদের দলের সবাই কিন্তু আমাকে মাশরাফি বলেই ডাকে। তাদের কাছে আমি ‘আরচারির মাশরাফি’। এভাবেই নিজের সম্পর্কে বলছিলেন এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপের কম্পাউন্ড পুরুষ এককের কোয়ার্টার ফাইনালে ওঠা আবুল কাশেম মামুন।

পড়াশোনার জন্য বেশ কিছু দিন দূরে ছিলেন আর্চারি থেকে। ডিগ্রি পরীক্ষার কারণে ২০তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন কিনা এ ব্যাপারে দ্বিধায় ছিলেন। পরীক্ষা পেছানোয় সুযোগটা পেয়ে যান তিনি। তারপরই বাজিমাত! প্রতিযোগিতার ব্যক্তিগত কম্পাউন্ডে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন নড়াইলের এই আর্চার।

এশিয়ান আরচারিতে সব ভরসার কেন্দ্রে ছিলেন রোমান সানা। কিন্তু মঙ্গলবার রোমান রিকার্ভ এককের শেষ ষোল থেকে বিদায় নেন। বাংলাদেশের পতাকাটা ধরে রেখেছেন মামুন কোয়ার্টার ফাইনালে ওঠেন।