• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

একপেশে ম্যাচে হেসেখেলে কুমিল্লার জয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ নভেম্বর ২০১৭, ২১:২৫

খুলনার ব্যাটিং দেখেই মনে হয়েছিল ম্যাচটি একপেশেই হতে যাচ্ছে। হলোও তাই। লো স্কোরিং ম্যাচে হেসেখেলে উড়তে থাকা খুলনাকে মাটিতে নামালো কুমিল্লা।

বোলারদের তাণ্ডবে ধুঁকতে থাকা খুলনার স্কোরকে ৯ উইকেট ও ৩৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা। আর এ জয়ে ঢাকাকে টপকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে চলে এলো কুমিল্লা। তবে হেরেও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান অক্ষুণ্ন রয়েছে খুলনার।

শীর্ষস্থানকে পাকাপোক্ত করার ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে খুলনা টাইটানস। কিন্তু কুমিল্লার বোলারদের বোলিং তোপে বিশেষ করে পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক ও বাংলাদেশের পেসার আল-আমিনের বোলিং তাণ্ডবে তাসের ঘরের মতো ভেঙে পড়ে খুলনা।

এদিন মাহমুদুল্লার সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করতে পারেননি খুলনার ব্যাটসম্যানরা। দলীয় সংগ্রহ ৭৯ রান না পেরুতেই ৮ উইকেট হারিয়ে ফেলে খুলনা। শেষদিকে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় দলীয় সংগ্রহ তিন অঙ্কের ঘরে যায়।

ব্যাটিংয়ে নেমে খুলনার ব্যাটসম্যান নাজমুল(৮), আফিফ(৮) ও পুরানকে(০) প্যাভিলিয়নের পথ দেখান কুমিল্লার পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক। মাঝখানে রাইলি রুশোকে(০) খালি হাতে ফেরান মেহেদি হাসান। অধিনায়ক মাহমুদুল্লাহ (১৪) সাইফুদ্দিনের শিকার হন। মাঝে ২১ রানের মধ্যে আর উইকেট পড়েনি।

আরিফুল হক একপ্রান্ত আগলে রাখলেও অন্যপ্রান্তে ১৩ রানের মধ্যে ব্র্যাথওয়েট(১৩) ও আর্চারকে(৫) ফেরত পাঠান আল-আমিন। দলীয়(৭৯) রানে আল-আমিনের তৃতীয় শিকার হন আরিফুল(২৪)।

শেষদিকে অ্যাবট(১৬) ও শফিউল(১৬) রান করলে দলীয় শতরান পেরোয় খুলনা।

কুমিল্লার পক্ষে শোয়েব মালিক ও আল-আমিন ৩টি, মেহেদি, হাসান আলী, সাইফুদ্দিন, ব্র্যাভো ১টি করে উইকেট লাভ করেন।

লো স্কোরিং টার্গেটে ব্যাটিং করতে নেমে কুমিল্লার দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস বলের ম্যারিট বুঝে দেখেশুনে খেলতে থাকেন। বিগশট খেলতে গিয়ে দলীয় ৬৩ রানে অ্যাবটের বল তুলে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে আরিফুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস(২১)।

লিটন দাসের ফেরার পর ইমরুলকে সঙ্গে নিয়ে জয়ের বন্দরে নোঙর গড়েন তামিম ইকবাল। তার আগে তামিম ৪২ বলে ১০টি চারের সাহায্যে ৬৪ রান করে অপরাজিত থাকেন। ইমরুল থাকেন ২২ রানে অপরাজিত।

খুলনার পক্ষে অ্যাবট ২৭ রানের বিনিময়ে একমাত্র উইকেটটি লাভ করেন।

দলের হয়ে বড় ভূমিকা রাখায় কুমিল্লার হয়ে খেলা পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh