• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টস জিতে ফিল্ডিংয়ে রাজশাহী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ নভেম্বর ২০১৭, ১৮:০৬

জমে উঠেছে বিপিএলের পঞ্চম আসর। এখন চলছে চট্টগ্রাম পর্বের খেলা। বিপিএলের ৩০তম ম্যাচে সন্ধ্যা ৬টায় মুখোমুখি হয়েছে রাজশাহী কিংস ও খুলনা টাইটানস। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

দুই দল এ নিয়ে দ্বিতীয়বারের মতো এবারের বিপিএলে মুখোমুখি হচ্ছে। প্রথম ম্যাচে জয় পেয়েছিল খুলনা। আজকের ম্যাচে রাজশাহীর প্রতিশোধের পালা। প্রথম ম্যাচে ঢাকা জয় পাওয়ায় পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। তাই খুলনা চাইবে এ ম্যাচে জিতে শীর্ষস্থান পুনরুদ্ধার করতে।

খুলনা রয়েছে দুর্দান্ত ফর্মে। এবারের বিপিএলে ৮টি ম্যাচ খেলে হার মাত্র ২টিতে। সর্বশেষ হার ৪ ম্যাচ আগে। আর দলের মতোই ধারাবাহিক অধিনায়ক মাহমুদুল্লাহ। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিনি আছেন ৪ নম্বরে। দুটি ফিফটি তুলে নিয়েছেন।

তার অর্ধশতের ইনিংসগুলোতে জয় পেয়েছে দল। দলের বোলিং ডিপার্টমেন্টও দারুণ। পেসার আবু জায়েদ রাহী এবারের বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি এখন পর্যন্ত। গত বিপিএলের চমক ১৮ বছর বয়সী অলরাউন্ডার আফিফ হোসেনও খেলছেন দারুণ। রংপুরের বিপক্ষে শেষ ম্যাচে দুর্দান্ত বোলিং করেছিলেন। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা খুলনার এই ম্যাচে জয় এনে দেবে শীর্ষস্থান।

পয়েন্ট তালিকায় তলানির দিকের দল রাজশাহী আশানুরূপ পারফর্ম করতে পারেনি এবারের বিপিএলে। ৮ ম্যাচে মাত্র ৩ জয়ে ৬ পয়েন্ট তাদের। তবে গতবার এমন অবস্থা থেকে ওঠে এসে ফাইনালে খেলেছে। এবার চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে শক্তিশালী কুমিল্লাকে হারিয়ে তেমন আভাসই দিচ্ছে দলটি। অধিনায়ক ড্যারেন স্যামির ১৪ বলে ৪৭ রানের একটি ক্যামিও ইনিংস ছিল সে ম্যাচে জয়ের ভিত্তি। পেসার মোহাম্মদ সামি ৪ উইকেট নিয়ে জয় নিশ্চিত করে দলটি।

খুলনা টাইটানস: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, রিলে রুশো, আফিফ হোসেন ধ্রুব, নিকোলাস পুরান, আরিফুল হক, কার্লোস ব্র্যাথওয়েট, জফরা আর্চার, কাইল অ্যাবট, শফিউল ইসলাম ও আবু জায়েদ।

রাজশাহী কিংস: ড্যারেন স্যামি (অধিনায়ক), রনি তালুকদার, মুমিনুল হক, লুক রাইট, জাকির হাসান, মুশফিকুর রহিম, জেমস ফ্র্যাঙ্কলিন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সামি, মুস্তাফিজুর রহমান ও কেসরিক উইলিয়ামস।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh