• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বার্সায় ক্যারিয়ার শেষ করতে চান মেসি

স্পোর্টস ডেস্ক

  ২৬ নভেম্বর ২০১৭, ১৩:৩৬

অনেক ‍গুঞ্জনের পর অবশেষে ঘটা করেই বার্সেলোনার সঙ্গে চুক্তি সেরে ফেললেন লিওনেল মেসি। নতুন চুক্তি অনুয়াযী কাতালান ক্লাবটিতে ২০২১ সাল পর্যন্ত দেখা যাবে আর্জেন্টাইন তারকাকে। চুক্তির পর কাতালান ক্লাবটির প্রতি নিজের ভালোবাসার কথা জানিয়ে পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকা বার্সেলোনাতেই পেশাদারী ফুটবলের ইতি টানার স্বপ্ন দেখেন।

বার্সাতেই ক্যারিয়ার শেষ করার কথা আগেও বহুবার বলেছেন মেসি। এবার নতুন চুক্তিতে স্বাক্ষরের পরও ভক্তদের পুরানো কথা নতুন করে স্মরণ করিয়ে দিয়েছেন মেসি।

নতুন চুক্তি চূড়ান্ত হতে দেরি হওয়ায় মেসি সাবেক গুরু গার্দিওলার ম্যানসিটিতে যোগ দিতে পারেন বলে কিছু সংবাদ মাধ্যম খবর ছাপায়। এরও আগে নিজ দেশে ক্যারিয়ারের ইতি টানার ইচ্ছা প্রকাশ করেন মেসি।

বার্সার ওয়েবসাইটে মেসি জানান, আমাদের কোনো এক সময় চুক্তি করতে হতো, যা এখন হয়েছে এবং আমি এ ক্লাবে থাকতে পেরে খুশি, যেখানে আমার ঘর।

বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেমেউ জানান, মেসির সঙ্গে চুক্তি নবায়নটি নাকি গত গ্রীষ্মেই হয়েছিল বার্সার। তবে ক্লাব অফিসিয়ালি কিছু ঘোষণা না করায় গণমাধ্যমে সেটি আসেনি। চুক্তিতে সমঝোতা হলেও আনুষ্ঠানিক স্বাক্ষর বাকি ছিল বলে জানায় কাতালান ক্লাবটি।

দীর্ঘ দিনের ঠিকানা ন্যু ক্যাম্পে ক্যারিয়ার শেষের ইঙ্গিত দিয়ে মেসি জানান, ‘আমি পুরো ক্যারিয়ারই এখানো কাটানোর কথা জানিয়েছি। আমি সর্বদাই বলে আসছি বার্সেলোনাতেই আমি ক্যারিয়ারের ইতি টানতে চাই। এটা আমার স্বপ্ন। এই ক্লাবের হয়ে আমি শিরোপা জেতা অব্যাহত রাখতে চাই।’

২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টিনার নিউওয়েলস ওল্ড বয়েজ থেকে স্পেনের বার্সায় যোগ দেন মেসি। শারীরিক সমস্যায় ভুগতে থাকা এই তারকার পাশে দাঁড়িয়েছিল বার্সা। তার চিকিৎসার সব ব্যয় বহন করে কাতালানরা।

এরপর বয়সভিত্তিক দল পেরিয়ে বার্সার মূল স্কোয়াডে আসেন। মাত্র ১৬ বছর বয়সে বার্সার প্রথম দলে অভিষেক হয় মেসির। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি।

সেই মেসিকে সারাজীবনের জন্যই ধরে রাখতে চায় কাতালানরা। বার্সা তাদের আনুষ্ঠানিক বিবৃতিতে জানায়, ‘বার্সেলোনা ও মেসির মধ্যে শনিবার (২৫ নভেম্বর) সকালে নতুন চুক্তি হয়েছে। এই চুক্তি অনুযায়ী ২০২০-২১ মৌসুম পর্যন্ত আর্জেন্টাইন সুপারস্টারকে রেখে দেবে ক্লাব। তার রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো।’

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh