• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভ্যান জিলে চিটাগাংয়ের লড়াকু সংগ্রহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ নভেম্বর ২০১৭, ১৯:৫৯

ঘরের মাঠে এলেই সকলেই নাকি রাজা বনে যান। এক্ষেত্রে আবারো কথাটির সত্যতা প্রমাণ করল চিটাগাং ভাইকিংস। প্রথম পর্বে সিলেট নিজের মাঠে টানা তিন ম্যাচে জয়লাভ করে। একই অবস্থা ঢাকার ক্ষেত্রেও। অপেক্ষা ছিল চিটাগাং কি করে তা দেখার। অবশেষে দলটি গতকাল শুক্রবার তাদের প্রথম ম্যাচে ২১১ রান তুলে দাপটের সঙ্গে জিতেছিল। আজ রংপুর রাইডার্স বোলারদের দাপটে তাদের স্কোর বহুদূর গেল না।

তবে যা হলো তা একেবারে কমও না। ভ্যান জিলের ৬৮, সৌম্য সরকারের ৩০সহ ছোটখাটো অবদানে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান তুলেছে চিটাগাং। স্বাগতিক দলকে নেতৃত্ব দিচ্ছেন লুক রনকি। একাদশে নেই নিয়মিত অধিনায়ক মিসবাহ।

জহুর আহমেদ চৌধুরী আন্তর্জাতিক স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে চিটাগাংকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় রংপুর রাইডার্স। লুক রনকি আর সৌম্য সরকার উড়ন্ত সূচনা এনে দেন দলকে। সোহাগ গাজীর প্রথম ওভারেই ১ চার ১ ছক্কায় আসে ১২ রান। তবে দুর্ভাগ্য রনকির, সৌম্য সরকারের সঙ্গে ভুল বোঝাবুঝিতে দলীয় ১৩ রানে রানআউট হয়ে যান তিনি। এরপর এনামুল হক বিজয়কে নিয়ে ব্যাটে ভালোই ঝড় তুলেছিলেন সৌম্য।

তবে রংপুর অধিনায়ক মাশরাফির বলে মালিঙ্গার তালুবন্দি হন ৮ বলে ৭ রান করা বিজয়। ২৬ বলে ২ চার ও ২ ছক্কায় ৩০ রান করা সৌম্যকে বোল্ড করেন নাহিদুল ইসলাম। উইকেটে আসেন গতকালের 'বিধ্বংসী নায়ক' সিকান্দার রাজা। মালিঙ্গাকে ছক্কা হাঁকিয়ে ৩০ বলে হাফসেঞ্চুরি তুলে নেন ভ্যান জিল।

তবে রাজা আজ আর জ্বলে উঠতে পারেননি। ১৯ বলে ২২ রান করে রুবেল হোসেনের বলে শাহরিয়ার নাফীসের হাতে ধরা পড়েন। তবে বিধ্বংসী হয়ে ওঠেন জিল। থিসারা পেরেরার বলে উইকেটের পেছনে ক্যাচ দেয়ার আগে করেন ৪০ বলে ৩ বাউন্ডারি আর ৪ ওভার বাউন্ডারিতে ৬৮ রান। লুইস রেইস (১) রানআউট এবং নাজিবুল্লাহ জাদরান মালিঙ্গার বলে ক্যাচ দেন। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান তোলে চিটাগাং।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh