• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেসির দাম ৭০০ মিলিয়ন ইউরো

স্পোর্টস ডেস্ক

  ২৫ নভেম্বর ২০১৭, ১৯:১২

চলতি মৌসুম শেষেই বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হয়ে যেত লিওনেল মেসির। তবু বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করছিলেন না তিনি। এতে গুঞ্জনের ডালপালা গজায়, ন্যু ক্যাম্প ছাড়ছেন খুদে জাদুকর। অবশেষে সেই গুঞ্জনের ইতি ঘটল। কোথাও যাচ্ছেন না ওয়ান্ডারম্যান, থাকছেন কাতালানদের সঙ্গেই। আজ শনিবার নতুন চুক্তিতে সই করে ফেলেছেন আর্জেন্টাইন যুবরাজ।

নতুন চুক্তি অনুযায়ী, ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনায় থাকবেন মেসি। তার বাই আউট ক্লজ নির্ধারণ করা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ এখন থেকে ওই সময়ের মধ্যে তাকে কিনতে হলে কোনো দলকে ৭০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে!

মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনায় যোগ দেন মেসি। এরপর ধীরে ধীরে পরিণত হয়েছেন ফুটবল বিস্ময়। প্রতিনিয়ত নিজেকে ভেঙে-গড়ে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ক্লাবের হয়ে জিতেছেন সবকিছু। ৮টি লা লিগা শিরোপাসহ জিতেছেন ৪বার চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হতো আগামী বছর। এরই মধ্যে কাতালানদের হয়ে সর্বকালের সেরা গোলদাতা বনে গেছেন। সদ্যই ক্লাবটির হয়ে নতুন মাইলফলক স্পর্শ করেছেন তিনি। ৬০২ ম্যাচে করে ফেলেছেন ৫২৩ গোল।

গতকাল শুক্রবার চতুর্থবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন বুট বগলদাবা করেছেন মেসি। গেলো মৌসুমে ৩৭ গোল করার সুবাদে এ পুরস্কার বাগিয়ে নেন তিনি।

অবশ্য গেলো জুলাইয়েই বার্সা কর্তৃপক্ষ ঘোষণা করেন, ‘মেসির সঙ্গে তাদের চুক্তি হয়ে গেছে। এতে সম্মতিও জানিয়েছেন তিনি। শুধু সই করা বাকি। এটি হলেই আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে।’

এক বিবৃতিতে ক্লাব প্রেসিডেন্ট মারিয়া বার্তোমিউ বলেন, ‘সমর্থকদের জন্য খুশির খবর, আমাদের সঙ্গেই থাকছেন ফুটবল জাদুকর মেসি। আরো অনেকদিন আমাদের সেবা দেবেন ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার। তিনি চুক্তিতে সই করেছেন।’

ডিএইচ,এসজে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
X
Fresh