• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাহমুদুল্লায় খুলনার মাঝারি স্কোর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ নভেম্বর ২০১৭, ১৬:০১

বিপিএলের চট্টগ্রাম পর্বের দিনের প্রথম ম্যাচেই পেসারদের দাপট। রংপুরের ৪ পেসার মিলে তুলে নিলেন ৭ উইকেট। এদের মধ্যে ব্যতিক্রম ছিলেন অধিনায়ক মাহমুদুল্লাহ। তার অর্ধশত রানের ইনিংসই দলকে এনে দিল লড়াকু স্কোর। নির্ধারিত ২০ ওভার শেষে দলের সংগ্রহ দাঁড়াল ৮ উইকেটে ১৫৮ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার টসে জিতে খুলনা টাইটানসকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় রংপুর। খুলনার দলীয় ১৪ রানেই প্রথম আঘাত হানেন সোহাগ গাজী। তার বলে সরাসরি বোল্ড হয়ে যান রুশো (১১)। ১০ রানের ব্যবধানে দ্বিতীয় আঘাত হানেন গতি তারকা রুবেল হোসেন। গতির তোড়ে উড়ে যায় আফিফ হোসেনের (৯) স্ট্যাম্প। দ্রুত ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় খুলনা টাইটানস।

অপর ওপেনার নাজমুল হোসেন শান্তকে নিয়ে প্রতিরোধের চেষ্টা করেন অধিনায়ক মাহমুদুল্লাহ। শান্তকে (২০) রুবেল হোসেনের তালুবন্দি করে প্রতিরোধ ভাঙেন রংপুর অধিনায়ক মাশরাফি। খুলনার দূর্গে চতুর্থ আঘাত হানেন লঙ্কান গতিদানব লাসিথ মালিঙ্গা। তার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন নিকোলাস পুরান (১৬)। তবে বরাবরের মত দারুণ ব্যাটিং করে হাফসেঞ্চুরি তুলে নেন মাহমুদুল্লাহ।

৩৬ বলে ৫৯ রান করা মাহমুদুল্লাহকে নাহিদুল ইসলামের ক্যাচে পরিণত করেন রুবেল হোসেন। রংপুরের এই পেসার নিয়েছেন ৩৫ রানে ৩ উইকেট লঙ্কান পেসার মালিঙ্গাও নিয়েছেন ২৭ রানে ২ উইকেট। মাশরাফি, সোহাগ গাজী এবং থিসারা পেরেরা নিয়েছেন ১টি করে উইকেট।