close
ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২ পৌষ ১৪২৪

মেসিকে বসিয়ে রাখার বিষয়ে যা বললেন ভালভার্দে

স্পোর্টস ডেস্ক
|  ২৩ নভেম্বর ২০১৭, ১৮:২৮ | আপডেট : ২৩ নভেম্বর ২০১৭, ১৯:২৪
উয়েফা চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের মুখোমুখি হয় বার্সেলোনা। বুধবার রাতে তুরিনের মাঠে খেলতে নামে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। ম্যাচের প্রথমার্ধে লিওনেল মেসিকে বেঞ্চে বসিয়ে রাখেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। দ্বিতীয়ার্ধে নামান খুদে জাদুকরকে। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় কাতালানদের।

ম্যাচ চলাকালীনই দলের সবচেয়ে বড় তারকাকে বসিয়ে রাখার জন্য সমালোচনার তীরে বিদ্ধ হতে হয় ভালভার্দেকে। তবে ব্যাখ্যা দিতে মোটেও দেরি করলেন না কোচ। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি জানালেন, ‘বেশ কয়েকটি ম্যাচ খেলে কিছুটা ক্লান্ত ছিল মেসি। আমরা ভেবেছিলাম দ্বিতীয়ার্ধে নেমে সে দলকে আরো বেশি কিছু দিতে পারবে। তার কাছ থেকে সেরাটা পেতেই এমনটি পরিকল্পনার অংশ ছিল।’

ভালভার্দে বলেন, ‘আমরা ভেবেছিলাম, এই ম্যাচের শুরুটা টানটান হয়ে যাবে। সে অনুযায়ী, দ্বিতীয়ার্ধে মেসিকে নামানো হয়েছিল। এটিই ঘটেছে।’

ড্র হলেও চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে পা রেখেছে বার্সা। পাঁচ ম্যাচ শেষে ডি গ্রুপেরও শীর্ষে রয়েছে দলটি। তিন জয় আর দুই ড্রয়ে ১১ পয়েন্ট মেসি-সুয়ারেজদের।

এদিকে সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে জুভেন্টাসের অবস্থান দ্বিতীয়। জয় দুটিতে, হার একটিতে।  বাকি ম্যাচগুলো ড্র। তৃতীয় স্থানে থাকা পর্তুগিজ দল স্পোর্টিংয়ের পয়েন্ট ৭।

ওয়াই/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়