• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিপিএল ফুটবলে ধরাশায়ী মোহামেডান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ নভেম্বর ২০১৭, ২২:০৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে মর্যাদার লড়াইয়ে মুখোমুখি হয়েছিলো দুই ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। মর্যাদার লড়াইয়ে নাইজেরিয়ান স্ট্রাইকারের জোড়া গোলে সাদাকালো জার্সিধারীদের ২-০ গোলে পরাজিত করে আবাহনী।

এ নিয়ে টানা চার ম্যাচে জয় তুলে নিল আবাহনী। লিগে কেউ টানা চারবার হারালে, এ ম্যাচ নিয়ে আর বাড়তি উত্তাপ থাকে নাকি!

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে আক্রমণে ঝড় তোলার জন্য আবাহনীর সার্বিয়ান কোচ দ্রাগো মামিচ ফরোয়ার্ড সাদউদ্দিনকে রাইটব্যাকে খেলিয়েছেন। সেই তুলনায় আক্রমণের ঝড় তোলা হয়নি আবাহনীর, কিন্তু একটু ঝাঁকুনিতেই সাদাকালোদের ‘গেট ওপেন’।

দুই তরুণ সেন্টারব্যাক মানিক ও বাবলু বড় ম্যাচের চাপ নিতে পারেননি। এতেই ৪৪ মিনিটে পেনাল্টি উপহার পেয়েছে আবাহনী। আগ্রাসী সানডেকে পেছন থেকে ট্যাকল করে বাবলু ফেলে দিলে পেনাল্টি পায় বর্তমান শিরোপাধারীরা। স্পটকিক থেকে সানডে চিজোবা ১-০ লিড পাইয়ে দেন।

৭১ মিনিটে নাইজেরিয়ান এই স্ট্রাইকারের দ্বিতীয় গোল ছিলো চিতা বাঘের ক্ষিপ্রতায়। ডিফেন্ডার মানিককে পেছনে ফেলে এক ঝটকায় বাঁ প্রান্ত থেকে জীবনের ক্রস অনেক দূরে থেকে দৌড়ে এসে মাথা ছুঁয়ে দিতেই জালে।

অথচ এর আগেই পেনাল্টি থেকে মোহামেডানকে সমতায় ফেরানোর সুযোগ পেয়েছিলেন নাইজেরিয়ান এনকোচা কিংসলে। কিন্তু ৫৮ মিনিটে স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন তিনি।

আজকের ২-০ গোলের জয়ের আগে প্রথম পর্বের ম্যাচও ১-০ গোলে জিতেছিল আবাহনী। শেষ মৌসুমের দুটি ম্যাচেও জিতেছিল আকাশি-নীলরা।

এই জয়ের ফলে ১৪ ম্যাচে আবাহনীর পয়েন্ট ৩০। আর মোহামেডানের ১৭।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
শেখ জামালকে গুঁড়িয়ে আবাহনীর বিশাল জয়
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
X
Fresh