• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রোনালদো-বেনজেমা নৈপুণ্যে বিশাল জয় রিয়ালের

স্পোর্টস ডেস্ক

  ২২ নভেম্বর ২০১৭, ০৮:৫৬

অবশেষে চেনা রূপে দেখা গেলো ক্রিশ্চিয়ানো রোনালদো ও করিম বেনজেমাকে। গোল করতে যে ভুলে যাননি ফের প্রমাণ করলেন তারা। দু’জনই করলেন দুটি করে গোল। পাশাপাশি সতীর্থদের দিয়েও গোল করালেন। এমনই রোনালদো-বেনজেমা জুটিকে তো চায় রিয়াল মাদ্রিদ। তাদের দুরন্ত ছন্দে উড়ন্ত জয় পেয়েছে লস ব্লাঙ্কোজরা। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আপোয়েল নিকোশিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

এ বিশাল জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে উঠে গেছে জিনেদিন জিদানের দল। আর এমন জয়ে মূল নায়কের ভূমিকা রেখে নিন্দুকদেরও কড়া জবাব দিয়েছেন গোলখরায় ভুগতে থাকা রোনালদো-বেনজেমা জুটি। দলের বাকি দুটি গোল তারা করান লুকা মড্রিচ ও নাচো ফের্নান্দেসকে দিয়ে।

মঙ্গলবার রাতে আপোয়েল নিকোশিয়ার মাঠে আতিথ্য নেয় রিয়াল। এ ম্যাচে ছিলেন না দলের মূল ডিফেন্ডার ও অধিনায়ক সার্জি রামোস। এতে শুরুতে কঠিন পরীক্ষায় পড়ে অতিথিরা। মুহূর্মুহু আক্রমণে প্রথম ১০ মিনিট তাদের ব্যতিব্যস্ত রাখে স্বাগতিকরা।

তবে এরপরই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় রিয়াল। ম্যাচের বাকি সময় একের পর এক আক্রমণে আপোয়েল ডিফেন্সকে কাঁপিয়ে দেন রোনালদো-বেনজেমা। গ্যালাকটিকোরা প্রথম গোল পায় ২৩ মিনিটে। এসময় গোল করে দলকে এগিয়ে দেন লুকা মড্রিচ।

এগিয়ে গিয়ে আরো আত্মবিশ্বাসী হয়ে উঠে রিয়াল। গোল পেতেও বেশি সময় লাগেনি। ৩৯ মিনিটে টনি ক্রুসের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। এতে তালগোল পাকিয়ে ফেলে আপোয়েল ডিফেন্স। ভঙ্গুর রক্ষণভাগ কাজে লাগিয়ে ২ মিনিট পর কর্নার থেকে উড়ে আসা বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান নাচো। আর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে রোনালদোর পাস থেকে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান ৪-০ করেন বেনজেমা। এতে ৪-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বিরতি থেকে ফিরে আবারো দৃশ্যপটে রোনালদো। ৪৯ মিনিটে মার্সেলোর ক্রস থেকে দারুণ হেডে গোল করে দলকে ৫-০ ব্যবধানে এগিয়ে দেন 'সিআরসেভেন'। এর রেশ না কাটতেই প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুল লুফে নিয়ে নিজের দ্বিতীয় গোল করে দলের ব্যবধান ৬-০ করেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

এরপর আরো সুযোগ পায় রিয়াল। তবে তা কাজে লাগাতে পারেনি তারা। আপোয়েলও গোল করতে সক্ষম হয়নি। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে পা রাখার আনন্দ নিয়ে মাঠ ছাড়েন জিদানের শিষ্যরা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
X
Fresh