• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

প্রথমবার অংশ নিয়েই ট্রফি দিমিত্রভের

স্পোর্টস ডেস্ক
|  ২০ নভেম্বর ২০১৭, ১০:৫০ | আপডেট : ২১ নভেম্বর ২০১৭, ১২:১৫
টুর্নামেন্টে প্রথমবার অংশগ্রহণ করেই বাজিমাত করলেন বুলগেরিয়ান তারকা গ্রিগর দিমিত্রভ। ডেভিড গফিনকে হারিয়ে প্রথমবারের মতো এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসের শিরোপা জিতলেন এ বুলগেরিয়ান। তিন সেটের হাড্ডাহাড্ডি লড়াই শেষে তিনি চ্যাম্পিয়ন হন।

১৯ বছরের মধ্যে দিমিত্রভ প্রথম খেলোয়াড় যিনি এই প্রথমবার অংশগ্রহণ করেই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলেন। তার আগে ১৯৯৮ সালে এই কীর্তি গড়েছিলেন স্পেনের অ্যালেক্স কোরেতজা।

লন্ডনের ও২ অ্যারিনায় স্থানীয় সময় রোববার টেনিস পুরুষের ছয় নম্বর তারকা দিমিত্রভ মুখোমুখি হন সাত নম্বর তারকা গভিনের। যেখানে দিমিত্রভ জিতে নেন ৭-৫, ৪-৬ ও ৬-৩ সেটে।

এদিন প্রথম সেটে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৫৯ মিনিটের লড়াইয়ে ৭-৫ গেমে জেতেন দিমিত্রভ। তবে পরের সেটে ৬-৪ গেমে জিতে ম্যাচে ফেরেন বেলজিয়াম তারকা গফিন। কিন্তু শেষ সেটে ৬-৩ গেমে গফিনকে উড়িয়ে দিয়ে শেষ হাসি হাসেন দিমিত্রভ।

অসামান্য এই কীর্তি গড়ে দারুণ রোমাঞ্চিত গ্রিগর দিমিত্রভ। ম্যাচ শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘কী করলাম? তা এখনও ভাবছি। এটা সত্যিই অসাধারণ। আমার জন্য অবিশ্বাস্য অর্জন। তবে আমার এখনও আরও অনেকই কিছুই দেওয়ার বাকি।’

এর আগে সেমিফাইনালে কিংবদন্তি রজার ফেদেরারকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিলেন গফিন। আর অন্য সেমিতে জ্যাক সককে হারান দিমিত্রভ। এ শিরোপা জয়ের ফলে তিন ধাপ এগিয়ে তিনে চলে এলেন দিমিত্রিভ। তার আগে এখন শুধুমাত্র রয়েছেন রাফায়েল নাদাল (শীর্ষে) ও ফেদেরার।

টুর্নামেন্টের ষষ্ঠ বাছাই হিসেবে খেলতে নেমেছিলেন ২৬ বছর বয়সী দিমিত্রভ। লন্ডনের ওটু অ্যারেনায় এবার একটি ম্যাচেও হারেননি তিনি। যে কারণে ১.৯ মিলিয়ন পাউন্ড অর্থ পুরস্কার পেয়েছেন মারিয়া শারাপোভার সাবেক এই প্রেমিক।

এটিপি ফাইনালসের শিরোপা উঁচিয়ে ধরায় দিমিত্রভের আত্মবিশ্বাস বেড়ে গেছে বহুগুনে। তার চোখ এখন গ্র্যান্ডস্লামে।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়