• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মাঠে তর্কে জড়ানোয় তামিম-লিটনের জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ নভেম্বর ২০১৭, ১৭:০০

রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল ও লিটন দাসকে জরিমানা করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কতৃপক্ষ। শৃঙ্খলাভঙ্গের দায়ে এ শাস্তি পেলেন দলটির আইকন ও উইকেটকিপার। জরিমানার পাশাপাশি দুজনেই পেয়েছেন তিন ডিমেরিট পয়েন্ট।

শনিবার রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ চলাকালীন ফিল্ড আম্পায়ারদের সিদ্ধান্ত মেনে না নিয়ে তর্কে জড়ানোয় দুজনের ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে নেওয়া হয়। পাশাপাশি নিয়ম অনুযায়ী তাদের একাউন্টে যোগ হয় তিন ডিমেরিট পয়েন্ট। চলতি বিপিএলে চার ডিমেরিট পয়েন্ট হলেই এক ম্যাচ মাঠের বাইরে থাকতে হবে তাদের।

ম্যাচ শেষে তামিম ও লিটনের বিপক্ষে অভিযোগ আনেন মাঠের আম্পায়ার রানমোর মার্টিনেজ, মাহফুজুর রহমান, টিভি আম্পায়ার মোরশেদ আলি খান ও চতুর্থ আম্পায়ার মহিদুজ্জামান। ম্যাচ রেফারি সেলিম শাহের কাছে তামিম ও লিটন অভিযোগ স্বীকার করে নেওয়ায় আর শুনানির দরকার হয়নি।

কুমিল্লার দেওয়া ১৫৪ রান তাড়ায় ব্যাট করছিল রংপুর রাইডার্স। ৩২ রানে ৪ উইকেট হারানো রংপুরকে তখন টানছিলেন ইংলিশ ব্যাটসম্যান রবি বোপারা। তার বিরুদ্ধে কট বিহাইন্ডের জোরালো আবেদন আম্পায়ার সাড়া না দিলে তামিম ও লিটন আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন।

চলতি আসরের শুরুর দিকে সিলেট সিক্সার্সের আইকন ক্রিকেটার সাব্বির রহমানের বিরুদ্ধে আম্পায়ারকে গালি দেয়ার অভিযোগে জরিমানা করা হয়। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ম্যাচ শেষে খেলোয়াড় ও আম্পায়ারদের সঙ্গে হাত মেলানোর সময় সাব্বির গালি দেন আম্পায়ার মাহফুজুর রহমানকে। আচরণবিধি ভঙ্গের দায়ে তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়; যা অঙ্কে প্রায় দেড় লাখ টাকা।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh