• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ম্যারাডোনাকে ছাড়িয়ে গেলেন আগুয়েরো

স্পোর্টস ডেস্ক

  ১২ নভেম্বর ২০১৭, ১৭:২৩

চলতি মাসের শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) দল ম্যানচেস্টার সিটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হন সার্জিও আগুয়েরো। সাবেক ফরোয়ার্ড এরিক ব্রুককে (১৭৭টি) ছাড়িয়ে যান আর্জেন্টাইন এ তারকা। এবার কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকেও ছাড়ালেন তিনি।

শনিবার রাতে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পায় আর্জেন্টিনা। বিশ্বকাপের ৭ মাস বাকি থাকলেও আয়োজক রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচের একমাত্র গোলটি করেন আগুয়েরো।

এ নিয়ে জাতীয় দলের হয়ে ৮৩ ম্যাচে তার গোলের সংখ্যা ৩৫ হলো। তার সাবেক শ্বশুর ‘ফুটবল ঈশ্বর’খ্যাত ম্যারাডোনা দলের হয়ে ৯১ ম্যাচ খেলে মোট ৩৪ গোল দিয়েছিলেন।

আগুয়েরোর সঙ্গে ৩৫ গোল দিয়ে তৃতীয় স্থানে রয়েছেন আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার হের্নান ক্রেসপো। জাতীয় দলের হয়ে ৬৪ ম্যাচ খেলেন এ তারকা।

সর্বোচ্চ গোলের তালিকায় এ দুজনের উপরে রয়েছেন দলের আরেক কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতা। ৫৪ গোল দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। আর্জেন্টিনার জার্সিতে মোট ৭৭ বার নেমেছিলেন তিনি।

আর আলবিসেলেস্তেদের হয়ে আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি গোল দিয়েছেন লিওনেল মেসি। এ পর্যন্ত ১২৩ ম্যাচে ৬১ গোল দিয়েছেন তিনি।

২০০৬ সালে ১৮ বছর বয়সে জাতীয় দলের হয়ে অভিষেক হয় আগুয়েরোর। ম্যারাডোনার ছোট মেয়ে জিয়ান্নিনার সঙ্গে ২০০৮ সালে বিয়ে করেন তিনি। ২০০৯ সালে তাদের ঘরে ছেলে সন্তান জন্ম নেয়। তার নাম রাখা হয় বেঞ্জামিন আগুয়েরো ম্যারাডোনা। যদিও ২০১৩ সালে আগুয়েরো-জিয়ান্নিনার সংসার ভেঙে যায়।

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প এবার স্টার সিনেপ্লেক্সে!
মেসিকে নিয়ে সুখবর দিলো মায়ামি
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
মেসিকে নিয়ে সুখবর জানালেন মায়ামি কোচ
X
Fresh