• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আরিফের পর জায়েদ তাণ্ডবে খুলনার জয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ নভেম্বর ২০১৭, ১৬:৫৬

খুলনা টাইটানসের আরিফুল হক ও কার্লোস ব্রাথওয়েট ব্রাথওয়েটের ব্যাটিং ঝড়ের পর আবু জায়েদের বোলিংয়ে তছনছ চিটাগাং ভাইকিংস। এতেই ভাইকিংসকে ১৮ রানে পরাজিত টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে খুলনা।

ঢাকা পর্বের নিজেদের প্রথম ম্যাচে চিটাগাংয়ের মুখোমুখি হয় মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা। মিরপুরে দিনের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে চিটাগাংয়ের বোলিং তোপে পড়ে খুলনা।

ফিল্ডিংয়ে নেমে অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন চিটাগাংয়ের বোলাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খুলনা। এক পর্যায়ে খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ আরিফুলকে সঙ্গে নিয়ে এগুতে থাকেন। দলীয় ১০৩ রানে মাহমুদুল্লাহ তাসকিনের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে দুই চার ও দুই ছয়ের সাহায্যে ৩৩ বলে ৪০ রানে সময়োপযোগী ইনিংস খেলেন। শেষ দিকে আরিফ চার ছয় ও ১ চারে ২৫ বলে ৪০ রান এবং ব্র্যাথওয়েট ৩ ছয় ও ২ চারের সাহায্যে ১৪ বলে ৩০ রান করে দলের রানকে ১৭০ রানে গিয়ে দাঁড় করান।

চিটাগাংয়ের পক্ষে তাসকিন ৩টি ও সানজামুল ইসলাম ২টি, দিলশান মুনাবিরা এবং শুভাশিষ রায় ১টি করে উইকেট পান।

১৭০ রানের লক্ষে খেলতে নেমে প্রথম ওভারের শেষ দুই বলে দলীয় ২ রানে খুলনার পেসার আবু জায়েদ লুক রনকি (২) ও সৌম্য সরকারকে (০) ফেরত পাঠান। দলীয় ৩৮ রানে মুনাবিরা (১০) এবং এনামুল হককে (১৮) আউট করে ফেরত পাঠান আবু জায়েদ ও ব্রাথওয়েট। এরপর অধিনায়ক মিসবাহ উল হক সিকান্দার রাজাকে নিয়ে উইকেটের পতন ঠেকাতে চেষ্টা করেন। কিন্তু দলীয় ৯৭ রানে সিকান্দার রাজা সফিউলের বলে সরাসরি বোল্ড হয়ে ফিরলে আবারো ধাক্কা খায় চিটাগাং। মিসবাহ (১৭) ও রিস (২২) আউট হলে ম্যাচে আর ফিরতে পারেনি চিটাগাং।

খুলনার পক্ষে আবু জায়েদ ৪টি, আর্চার, সফিউল, ব্রাথওয়েট ১টি করে উইকেট পান। অনবদ্য পারফরম্যান্সের জন্য খুলনার আবু জায়েদ প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা টাইটানস
২০ ওভার ১৭০/৭ (চ্যাডউইক ওয়ালটন ৫, নাজমুল হোসেন শান্ত ৯, মাইকেল ক্লিঙ্গার ২, রাইলি রুশো ২৫, মাহমুদুল্লাহ ৪০, আরিফুল হক ৪০, কার্লোস ব্রাথওয়েট ৩০, জোফ্রা আর্চার ১১*; সানজামুল ইসলাম ২/২০, সিকান্দার রাজা ০/১৭, দিলশান মুনাবিরা ১/১৬, শুভাশিষ রায় ১/২১, তাসকিন আহমেদ ৩/৪৩, তানভীর হায়দার ০/৪৪, লুইস রিস ০/৯)

চিটাগাং ভাইকিংস
২০ ওভার ১৫২/৭ (লুক রনকি ২, সৌম্য সরকার ০, এনামুল হক ১৮, দিলশান মুনাবিরা ১০, মিসবাহ উল হক ৩০, সিকান্দার রাজা ৩৭, লুইস রিস ২২, তানভীর হায়দার ১৪, সানজামুল হক ৫; আবু জায়েদ ৪/৩৫, জোফ্রা আর্চার ১/৩০, সফিউল ইসলাম ১/২৪, কার্লোস ব্রাথওয়েট ১/২৯, মোশাররফ হোসাইন ০/২২, মাহমুদুল্লাহ ০/৬)

ফলাফল: খুলনা টাইটানস ১৮ রানে জয়ী

প্লেয়ার অব দ্য ম্যাচ: আবু জায়েদ (খুলনা টাইটানস)

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh