• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

জয়ে শুরু যুবাদের

স্পোর্টস ডেস্ক

  ১১ নভেম্বর ২০১৭, ১৮:৪৯

মালয়েশিয়ায় অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের পর্দা উঠেছে শুক্রবার। আজ শনিবার নিজেদের প্রথম ম্যাচে নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে ২ উইকেটে পরাজিত করে শুভসূচনা করেছে বাংলাদেশের যুবারা।

আগে ব্যাটিং করা নেপাল ৪০.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে। এরপর বৃষ্টি শুরু হলে নেপাল আর ব্যাটিংয়ের সুযোগ পায়নি। তাই বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ১৮১ রান। যুবারা সেই রান তাড়া করতে নেমে ৩৯.৫ ওভারে ২ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে।

নেপালের যুবারা প্রথমে ব্যাট করতে নেমে বিহিম শারকি ৪৪, রোহিত কুমার ৪০ ও আসিফ শেখের ৩০ রানে ভর করে ৪০.১ ওভারে ১৬৭ রান সংগ্রহ করে। এরপর বৃষ্টিতে আর খেলা হয়নি। তাই নেপালের ১৬৭ রান বৃষ্টি আইনে হয়ে যায় ১৮০ রান! তাও আবার ৪০ ওভারে। বাংলাদেশের নাঈম হাসান ৯ ওভারে ৩৩ রান খরচায় তুলে নেন ৩টি উইকেট। ১টি করে উইকেট নেন হাসান মাহমুদ, কাজী অনিক ও আফিফ হোসেন।

সেই রান তাড়া করতে নেমে বাংলাদেশকে বেশ কাঠখড় পোড়াতে হয়। ৮-৮টি উইকেট হারাতে হয়। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ওপেনার পিনাক ঘোষ ২৪ রান করে বিদায় নিলেও অলরাউন্ডার নাঈম শেখের অলরাউন্ড নৈপুণ্যে জয় পায় বাংলাদেশ। নাঈম বল হাতে নেপালের ৩টি উইকেট নিয়েছেন। এরপর ব্যাট হাতে ৫২ রানের অনবদ্য ইনিংস খেলেন। বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ৩৯ বলে ৩৩ রান করে রানআউট হন অধিনায়ক আফিফ। ১৫ রান করেন তৌহিদ হৃদয়। মাহিদুল ইসলাম অঙ্কন ২০ বলে ২৩ রান করেন। ৪০ ওভারের ১ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় যুবারা।

বল হাতে নেপালের স্বন্দীপ ও কামাল সিং ২টি করে উইকেট নেন।

যুব এশিয়া কাপে বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, নেপাল ও স্বাগতিক মালয়েশিয়া। সোমবার বাংলাদেশ তাদের দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে। আর ১৪ নভেম্বর শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেসলের শিশুখাদ্য নিয়ে ভয়াবহ তথ্য
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
X
Fresh