• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জুটি বেঁধেই নামছেন মেসি-দিবালা

স্পোর্টস ডেস্ক

  ১১ নভেম্বর ২০১৭, ১৩:৫৫

সুতোয় ঝুলছিল আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। দেবদূত হয়ে তাদের উদ্ধার করেন লিওনেল মেসি। তার স্বর্গীয় বাঁ পায়ের জাদুকরী হ্যাটট্রিকে ইকুয়েডরকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। চূড়ান্ত পর্বে পা দেয়ার আগে এখন তাদের প্রস্তুতির পালা। এর প্রথম ধাপে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আর্জেন্টিনা-রাশিয়া ম্যাচ যেভাবে দেখবেন-

দুই দলের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। লুজনিকি স্টেডিয়াম থেকে তা সরাসরি সম্প্রচার করবে ইএসপিএন ৩।

প্রিভিউ

আর্জেন্টিনা-রাশিয়া দুই দলই নিজেদের শেষ ৫ ম্যাচে হারের স্বাদ পায়নি। উভয় দলই এ ম্যাচে জিততে চায়। দুই দলই পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামছে।

আর্জেন্টিনা দলে শক্তি যোগাচ্ছেন মেসি। এ প্রথম তার সঙ্গে জুটি বাঁধছেন উঠতি সেনসেশন পাওলো দিবালা। তাদের সঙ্গে আক্রমণভাগে থাকছেন ফর্মের তুঙ্গে থাকা সার্জিও আগুয়েরো। মাঝমাঠ থেকে বল বানিয়ে দেয়ার দায়িত্বে রয়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া, মাশ্চেরানো ও এনজো পেরেজ। ডিফেন্স সামলাবেন ওতামেন্দি ও গার্মান পিজ্জেলা। গোলবারের অতন্দ্র প্রহরীরর দায়িত্ব পালন করবেন যথারীতি সার্জিও রোমেরো। তবে ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন স্ট্রাইকার মাউরো ইকার্দি ও লেফটব্যাক মার্কোস অকুনা।

রাশিয়ায় এখন তীব্র শীত। তা মাথায় রেখে দল সাজিয়েছেন আলবিসেলেস্তে কোচ হোর্হে সাম্পাওলি। রাশিয়ায় গিয়ে কোনো ম্যাচ খেলার অভিজ্ঞতা এবারই প্রথম হবে মেসির। এর আগে ২০০৯ সালে দেশটিতে একটি ম্যাচ খেলতে গেলেও শেষ পর্যন্ত মাঠে নামতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। ইনজুরির কারণে বসে থাকতে হয় দর্শক হয়ে।

এবারই হয়তো বহু কাঙ্ক্ষিত শিরোপাটি জয়ের শেষ চেষ্টা করবেন সময়ের সেরা ফুটবলার। তার আগে প্রীতি ম্যাচের মধ্য দিয়ে নিজেদের ঝালিয়ে নিতে চাচ্ছেন আর্জেন্টাইন তারকারা।

অন্যদিকে স্বাগতিক হওয়ায় সবার আগে ২০১৮ বিশ্বকাপ নিশ্চিত করেছে রাশিয়া। নিজ দেশে খেলা হওয়ায় সমর্থকদের সমর্থন পাবেন তারা। তা কাজে লাগিয়ে মেসিদের ধরে ফেলতে চান রুশ কোচ স্ট্যানিস্লাভ সের্কেসোভ। এজন্য দলের সবাইকে পাচ্ছেন তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারায়ণগঞ্জে অজ্ঞাত গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত
রাজধানীকে সুন্দর করতে রাজনৈতিক সদিচ্ছা জরুরি : আইইবি
সরকারি জমিতে হিজড়াদের প্রথম মসজিদ
সরকার সন্ত্রাসীদের উপর ভর করে দেশ চালাচ্ছে : রিজভী
X
Fresh