• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সংবাদ সম্মেলনে কেঁদেই ফেললেন নেইমার!

স্পোর্টস ডেস্ক

  ১১ নভেম্বর ২০১৭, ১০:২৫

বিশ্বকাপের আমেজ শুরু হয়ে গেছে। তাই বিশ্বজুড়ে বিভিন্ন প্রান্তে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ চলছে। শুক্রবার ফ্রান্সের মাটিতে জাপানের বিপক্ষে জয় পেয়েছে ব্রাজিল। ৩-১ গোলের ওই ম্যাচে ব্যবধান আরো বাড়াতে পারতো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ১০ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোলও করেছেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার। তবে ১৭তম মিনিটে দ্বিতীয় পেনাল্টি কিকটি মিস করতেই সমালোচনার সুযোগ তৈরি করেন নেইমার।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় হয়তো পেনাল্টি মিস ঘিরেই প্রশ্নের তীর উঠবে এমনটির প্রস্তুতি নিয়েছিলেন নেইমার। কোচ তিতেকে নিয়ে বসেছিলেন প্রশ্ন-উত্তর পর্ব শেষ করার জন্য। কিন্তু পাল্টে যায় প্রেক্ষাপট।

ব্রাজিল দলের বিশ্বকাপ প্রস্তুতি বা এই ম্যাচে জাপানের কাছে গোল হজম করার বিষয়ের ধারে কাছেও যায়নি ফ্রেঞ্চ গণমাধ্যম কর্মীরা। বিভিন্ন প্রশ্ন করা হয় প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) বিষয়ে।

গেলো আগস্টে ১৯৮ মিলিয়ন পাউন্ড রেকর্ড ট্রান্সফার ফি’তে বার্সেলোনা ছেড়ে ফ্রেঞ্চ লিগ ওয়ান পিএসজিতে যোগ দেন ২৫ বছর বয়সী এ তারকা ফুটবলার।

ক্লাবটির কোচ উনাই এমেরির সঙ্গে বোঝাপোড়ার সমস্যায় পড়েছেন নেইমার। সম্প্রতি গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশ পায়। অন্যদিকে মাঠেই উরুগুয়ের তারকা এডিসন কাভানির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছেন তিনি।

তবে এসব অভিযোগ উড়িয়ে দিয়ে নেইমার বলেন, সাংবাদিকরা অনেক গল্পই বানিয়েছে যা সত্য নয়। কোচ উনাই এমেরি ও কাভানির সঙ্গে আমার কোনো সমস্যা নেই।

তিনি বলেন, প্যারিসে ভালোই আছি। আমি পিএসজিতে সেই খেলোয়াড় হতে চাই যে কিনা মাঠে সতীর্থদের জন্য সবকিছু দিতে পারে।

কোচ উনাই এমেরির অনুমোদনেই পিএসজিতে যোগ দিয়েছেন উল্লেখ করে নেইমার বলেন, পিএসজিতে যোগ দেবার আগে আমাদের সাক্ষাৎ হয়েছিল। কোচ আমাকে বলেছিলেন, আমি মাঠের কাজে তোমাকে সাহায্য করতে চাই।

তিনি আরো বলেন, মাঠে আমি নিজের ভূমিকার গুরুত্ব জানি। কোচ আমার কাছে যেটা চায় তার সবটুকুই দেয়ার চেষ্টা করি। কিন্তু এই ধরনের গল্প বানানো আমাকে কিছুটা কষ্ট দেয়। মূলত মানুষ প্রতিদিনের ঘটনাগুলো জানে না তাই এমন নির্বোধের মতো কথা বলে। আমি গসিপ এবং এই ধরনের গল্প পছন্দ করি না।

অন্যদিকে পিএসজি’র ড্রেসিংরুমেও বিশৃঙ্খলা করেছে এমন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া মরার ওপর খাড়ার ঘা হিসেবে স্প্যানিশ দল রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর গুঞ্জনটি তো রয়েছেই।

এমন সব প্রশ্নের প্রেক্ষিতে এক পর্যায়ে কেঁদেই ফেললেন বিশ্বের সবচেয়ে দামি এ ফুটবলার। প্রায় বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি। তবে চটজলদি শিষ্যের সঙ্গ দিলেন জাতীয় দলে কোচ তিতে।

সাংবাদিকদের তিনি বলেন, গেলো দেড় বছর ধরে একসঙ্গে কাজ করছি আমারা। এগুলো শুনতে শুনতে ক্লান্ত হয়ে পড়েছি যে, তিতের সঙ্গে নেইমারের সমস্যা চলছে। কারণ ড্রেসিংরুমে তার প্রভাব।

তিতে বলেন, আমরা নিখুঁত নই। আমরা মানুষ এবং অনেক সময় সঠিক পন্থায় প্রতিক্রিয়া দেখাই না। এটা আমার ক্যারিয়ারেও হয়েছে। এটা কি ভুল? অনেক ধরনের পারিপার্শ্বিক পরিবেশ থাকে এবং সেগুলোকে ঢালাওভাবে সামগ্রিক রূপ দেয়া থেকে বিরত থাকা উচিৎ।

শেষপর্যন্ত কান্না থামাতে না পেরে সংবাদ সম্মেলন ত্যাগ করতে হয় নেইমারকে।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
X
Fresh