• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হাথুরুসিংহের বদলে সুজন!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ নভেম্বর ২০১৭, ০৮:৪০

জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন চণ্ডিকা হাথুরুসিংহে। এ পর্যন্ত বাংলাদেশ দলের সবচেয়ে সফলতম কোচ তিনি। শ্রীলঙ্কান সাবেক এ ক্রিকেটারের অধীনে বাংলাদেশ দল ২০১৫ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে। শুধু তাই নয় র‌্যাংকিংয়েও টাইগারদের উন্নতি করাতে তার ভূমিকা অনেক।

গত বছর অক্টোবরেও পদত্যাগ করতে চেয়েছিলেন তিনি। ২০১৯ সালের বিশ্বকাপের চিন্তা মাথায় রেখে গতবছর জুনে তার সঙ্গে তিন বছরের চুক্তিও করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইএসপিএন ক্রিকইনফোর মতে, শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের ডাকে সাড়া পেয়ে নিজ দেশের হাল ধরতেই ফিরে গেছেন তিনি। এখন প্রশ্ন উঠেছে কে হচ্ছেন হাথুরুর স্থলাভিষিক্ত?

গুঞ্জন উঠেছে তার পরিবর্তে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে টাইগারদের দায়িত্ব নিতে যাচ্ছেন খালেদ মাহমুদ সুজন। কয়েক দিন আগেই বিসিবির পরিচালক হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি।

বাংলাদেশের কোচ হওয়ার জন্য পুরোপুরি প্রস্তুত উল্লেখ করে সুজন জানিয়েছেন, আমার মনে হয় না খুব কঠিন এই জিনিসটা। এই লেভেলে কোচিংটা এতটা কঠিন না। মোটিভেশনটা খুব গুরুত্বপূর্ণ। প্ল্যানিং ভালো হতে হয়। দায়িত্বটা আমি পাব কিনা জানি না। যদি পাই তাহলে চেষ্টা করব ভালোভাবে তা পালন করতে।