• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আর্জেন্টিনা প্রেসিডেন্ট দুর্নীতিগ্রস্ত পরিবারের সদস্য: ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক

  ১০ নভেম্বর ২০১৭, ১৬:৪৮

স্পষ্টভাষী হিসেবে ডিয়েগো ম্যারাডোনার খ্যাতি জগতজোড়া। নিজের কাছে কারো চলাফেরা, কর্মকাণ্ড দৃষ্টিকটু মনে হলে তাকে আক্রমণ করতে বিন্দুমাত্র কুণ্ঠাবোধ করেন না তিনি। এবার তার সমালোচনার শিকার হলেন আর্জেন্টিনা প্রেসিডেন্ট মাউরিসিও ম্যাক্রি। দেশটির সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তিকে সরাসরি কাঠগড়ায় দাঁড় করিয়েছেন ফুটবল ইশ্বর। তার কারণে দেশ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে বলে মন্তব্য করেছেন ৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা অধিনায়ক।

ফুটবলের সঙ্গে গভীর মিতালি ছিল ম্যাক্রির। ম্যারাডোনার স্বর্ণযুগে বোকা জুনিয়র্সের প্রেসিডেন্ট ছিলেন তিনি। সেই সূত্রে দীর্ঘদিন ধরে আর্জেন্টিনার সর্বোচ্চ নাগরিককে চেনেন ফুটবলের প্রথম জাদুকর। সম্পর্কটাও মধুর ছিল তাদের। তবে সাম্প্রতিক সময়ে দুজনের সম্পর্কটা নাকি দা-কুমড়ার মতো।

ভেনেজুয়েলা টেলিভিশনকে দেয়া ম্যারাডোনার ভাষ্যতেও তা স্পষ্ট হয়ে উঠল। শতাব্দীর সেরা গোলদাতা বলেন, ম্যাক্রি নিজেও জানে না কতটা নিকৃষ্ট সে। ও এতটাই নোংরা যে তা ভাষায় বর্ণনা করা যাবে না। এ ব্যক্তি দেশটাকে ধ্বংসের দিকে ধাবিত করছে।

ম্যাক্রিকে প্রেসিডেন্ট নির্বাচিত করায় আর্জেন্টাইনদের একহাত নিয়েছেন ম্যারাডোনা। তিনি বলেন, আমি বুঝে উঠতে পারি না; কোন যুক্তিতে তাকে ভোট দিয়েছেন দেশের জনগণ। আমরা নিজের পায়ে নিজেই কুড়াল মেরেছি। এক দুর্নীতিগ্রস্ত পরিবারে তার জন্ম। সে অবৈধ পথে অর্থ উপার্জনে অভ্যস্ত। সেখানে আমরা কষ্টার্জিত উপার্জনে জীবিকা নির্বাহ করি।’