• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইনস্টাগ্রাম থেকেই কোহলির আয় পাঁচ লাখ ডলার!

স্পোর্টস ডেস্ক

  ০৯ নভেম্বর ২০১৭, ২২:০৪

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন মনে করা হয়। তিনি ভারতের সবচেয়ে বিপণনযোগ্য অ্যাথলেটও। তার জনপ্রিয়তা ভারতের গণ্ডি পেরিয়ে এখন বৈশ্বিক পরিচিতি লাভ করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বাড়ছে ভারতীয় অধিনায়কের অনুসারীর সংখ্যা।

ভারতীয় সংবাদ মাধ্যমের তথ্য মতে, নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দেয়া প্রতিটি প্রচারমূলক পোস্ট থেকে পাঁচ লাখ ডলার(৩.২ কোটি রুপি) আয় করে থাকেন কোহলি। ভবিষ্যতে তিনি এই পরিমাণ আরো বাড়াতে পারেন। ইনস্টাগ্রামে প্রতিটি প্রচারমূলক পোস্ট থেকে কোহলির আয় ক্রিশ্চিয়ানো রোনালদোর সমান।

পোস্ট-প্রতি ১০ লাখ ডলার আয় করে এ তালিকার শীর্ষে হলিউডের কমেডি অভিনেতা কেভিন হার্ট। বিশ্ব বিখ্যাত সাময়িকী ফোর্বসের হিসাব অনুযায়ী, ফুটবল তারকা লিওনেল মেসি, গলফ তারকা ররি ম্যাকইলরয় ও বাস্কেটবল তারকা স্টিফেন কারির চেয়ে কোহলির ব্র্যান্ড মূল্য বেশি।

ফোর্বসের জরিপে এ বছর ১০০ শীর্ষ পারিশ্রমিক পাওয়া অ্যাথলেটদের তালিকায় ৮৮তম স্থানে রয়েছেন কোহলি। তবে বিশ্বের সবচেয়ে বিপণনযোগ্য খেলোয়াড়দের তালিকায় তিনি টপকে যান মেসিকেও। তালিকাটির নয়ে থাকা মেসির চেয়ে দুই ধাপ এগিয়ে সাতে রয়েছেন কোহলি।

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
X
Fresh