• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হাথুরুর পদত্যাগের কারণ জানা নেই : পাপন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ নভেম্বর ২০১৭, ১৯:৪৪

বেশ কিছুদিন ধরেই গুঞ্জনটা ভেসে বেড়াচ্ছে, শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হতে যাচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। অবশেষে তা বাস্তবে রূপ নিতে চলেছে। সাকিব-মাশরাফিদের কোচ থেকে অব্যাহতি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। এমন তথ্য দিয়ে বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে চাঞ্চল্য সৃষ্টি করেছে ইএসপিএন ক্রিকইনফো। অবশেষে বিসিবি থেকেও এ ব্যাপারে নির্দিষ্ট বক্তব্য পাওয়া গেল।

হাথুরুর পদত্যাগের ব্যাপারে কথা বলতে বৃহস্পতিবার সন্ধ্যায় ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশ দলের কোচ হাথুরুসিংহের পদত্যাগে ক্রিকেটে আমাদের যে উন্নয়ন তা ব্যাহত হবে। তিনি থাকলে আমাদের ক্রিকেটের জন্য ভালো হত। কী কারণে তিনি পদত্যাগ করছে তার কারণ এখনও আমি জানি না। তবে আমি তার সঙ্গে কথা বলে জানব কী কারণে তিনি পদত্যাগ করতে চাইছেন। তবে তিনি পদত্যাগ করলে তাকে আর ফিরিয়ে আনা সম্ভব নয়।

দক্ষিণ আফ্রিকার সফরে বাংলাদেশ দল কোনো ম্যাচে জয় না পাওয়ায় হাথুরুসিংহের পারফর্ম্যান্স নিয়ে বিভিন্ন প্রশ্ন ওঠে। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সফলতম তিনি। গত বছর অক্টোবরেও পদত্যাগ করতে চেয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই কোচ। বিসিবির সঙ্গে হাথুরুর চুক্তি ২০১৯ সাল পর্যন্ত। ২০১৯ সালের বিশ্বকাপের চিন্তা মাথায় রেখে গতবছর জুনে তার সঙ্গে নতুন করে তিন বছরের চুক্তি করে বিসিবি। ২৩ হাজার ডলার মাসিক বেতন বেড়ে হয় প্রায় ২৬ হাজার ডলার। সঙ্গে আরো অনেক সুযোগ সুবিধা। আর একচ্ছত্র ক্ষমতা তো আছেই।

হাথুরুর অধীনে বাংলাদেশ ক্রিকেট বিশ্বের নতুন পরাশক্তি হিসেবে আবির্ভূত হয়েছে। ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলার পর চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল খেলে মাশরাফিরা। হাথুরু প্রায়ই বলেন, ২০১৯ সালের বিশ্বকাপে এই বাংলাদেশকে দিয়ে তিনি ক্রিকেট বিশ্বকে আরেকবার চমকে দিতে চান। যাওয়ার আগে এই বাংলাদেশকে ১৯৯৬ সালের ‘শ্রীলঙ্কা’ বানিয়ে যেতে চান। মার্চে শ্রীলঙ্কা সফরে যেয়ে হাথুরু আবার নিজ দেশে ফেরার কথা বলেন। ওই সময় ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে তিনি বলেছিলেন, যদি শ্রীলঙ্কা আমাকে স্মরণ করে, তাহলে অবশ্যই আমি ফিরব।

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
জাতীয় দলের অ্যানালিস্ট হলেন মহসিন শেখ
ঢাকায় পৌঁছেছেন কোচ হাথুরুসিংহে ও মুশতাক
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
X
Fresh