• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

দল নির্বাচনে প্রভাব খাটান মেসি

স্পোর্টস ডেস্ক

  ০৯ নভেম্বর ২০১৭, ০৯:২০

সূতোয় ঝুলছিল আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। একটু পা ভড়কালেই মৃত্যু হতো স্বপ্নের। কিন্তু লিওনেল মেসির জাদুকরী পারফরম্যান্সে শেষ পর্যন্ত তা হয়নি। তার স্বর্গীয় বাঁ পায়ের হ্যাটট্রিকে রাশিয়া বিশ্বকাপে খেলা নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। তবে সবকিছু ছাপিয়ে সামনে এসেছে দলে খুদে জাদুকরের প্রভাব খাটানোর বিষয়টি। সম্প্রতি তা নিয়ে সোচ্চার বিশ্ব গণমাধ্যম।

একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের দাবি, জাতীয় দল নির্বাচনে সব কলকাঠি নাড়েন মেসি। দলে কাকে অন্তর্ভুক্ত করা হবে, মাঠে কাকে নামানো হবে, মাঠে কে কোন দায়িত্ব পালন করবে-সবকিছুই ঠিক হয় তার আঙ্গুলের ইশারায়। দলের নীতি নির্ধারণী বিষয়েও হস্তক্ষেপ করেন ফুটবলের বরপুত্র। তাই তো ফর্মের উতুঙ্গে থাকা সত্ত্বেও দলে সুযোগ পাচ্ছেন না গঞ্জালো হিগুয়েইন। বাঁচামরার ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে নামানো হয়নি তরুণ প্রতিভাবান পাওলো দিবালাকে। দলীয় কোচ হোর্হে সাম্পাওলিকেও নাকি ম্যাজিক বয়ের পছন্দ হওয়ায় নিয়োগ দেয়া হয়েছে।

এমন সব কথাবার্তা অবশ্য এরই মধ্যে কানে পৌঁছেছে মেসির। এতে চরম খ্যাপা তিনি। বললেন, ‘আমার তখনই রাগ হয়; যখন কেউ না জেনে, না বুঝে মন্তব্য করে, সমালোচনা করে। এসব হাস্যকর, বানোয়াট, ভিত্তিহীন। স্বাভাবিকভাবেই সেগুলো আমার রাগের উদ্রেক ঘটায়।’

তবে হাজারো সমালোচনার মুখেও রাগ-ক্ষোভে ফেটে পড়েন না মেসি। বরং তা আমলে নিয়ে দুর্দান্ত কিছু করার চেষ্টা করেন তিনি, ‘আমি জগতের সব হাস্যকর বিষয়গুলোর উপযুক্ত সদ্ব্যবহার করি। তা আমাকে নিয়েই হোক বা দল নিয়ে। আমি এসবের সঙ্গে অভ্যস্ত।’

জনগণের মন্তব্যকে সম্মান ও শ্রদ্ধা করেন ওয়ান্ডারম্যান। সর্বোপরি, দলে প্রভাব খাটানোর বিষয়টি অস্বীকার করেন ভিনগ্রহের ফুটবলার। টিওয়াইসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, এসব মিথ্যা, আমার পছন্দের খেলোয়াড় নিয়ে মাঠে নামি না। পছন্দের কোচ নিয়োগেও নাটের গুরুর ভূমিকা পালন করি না। দলে আর সবার মতো একজন সাধারণ খেলোয়াড় আমি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
X
Fresh