close
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ০৭ অগ্রহায়ণ ১৪২৪

নারী পোশাকে খেললেন ফেদেরার-মারে

স্পোর্টস ডেস্ক
|  ০৮ নভেম্বর ২০১৭, ১৫:৩৫ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৭, ১৫:৪২
টেনিসের দুই কিংবদন্তি রজার ফেদেরার ও অ্যান্ডি মারে। ক্যারিয়ারে অসংখ্যবার প্রতিযোগিতামূলক ম্যাচে মুখোমুখি হয়েছেন তারা। তবে চ্যারিটি ম্যাচে তাদের দেখা যায়নি। এবার তাতেও প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা গেলো দুই টেনিস সেনসেশনকে। কিন্তু দু’জনের প্রতিদ্বন্দ্বিতা না যতটা নজর কেড়েছে তার চেয়ে বেশি দৃষ্টি কেড়েছে কোর্টে তাদের পোশাক। কাড়বেই বা না কেন? তারা যে নারী পোশাক পরে খেলেছেন।              

সম্প্রতি স্কটল্যান্ডের গ্লাসগোতে একটি চ্যারিটি ম্যাচ আয়োজন করে ইউনিসেফ। লড়াইয়ে নামেন ফেদেরার ও মারে। দুজনই নারী পোশাকে খেলেন। স্কার্ট পরে একটি গেমও জেতেন সুইস তারকা। কম যাননি স্কটিশ তারকাও। নিজের হোমটাউনে ম্যাচ নির্ধারণী প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ তৃতীয় সেটের টাইব্রেকারে লেডি টুপি মাথায় দিয়ে খেলেন তিনি।

গেলো জুলাইয়ে ঘরের মাটিতে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের পর আর কোর্টে দেখা যায়নি মারেকে। নিতম্বের ইনজুরিতে ভুগছেন তিনি। পুরোপুরি তৈরি হতে পারলেই আগামী জানুয়ারিতে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনে ফিরবেন ইংলিশ সুপারস্টার।

ম্যাচ চলাকালীন তরুণ এক দর্শককে ফেদেরারের বিপক্ষে দুটি শটও খেলতে দেন মারে। চ্যারিটি ম্যাচটিতে পিছিয়ে থেকেও ঘুরে দাঁড়ান ৩০ বছরের তারকা। ৭৫-৮০ ভাগ ফিটনেস নিয়ে খেলছেন বলে ম্যাচের আগে জানান তিনি। ১ ঘণ্টা ৪০ মিনিট ব্যাপ্তি এ ম্যাচে ৬-৩, ৩-৬, ১০-৬ (টাইব্রেকার) গেমে খেলার নিষ্পত্তি ঘটে। টাইব্রেকারে ৩৬ বছর বয়সী ফেদেরারের কাছে হার মানেন মারে।

এএ/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়