• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মস্কোর ঠাণ্ডায় অনুশীলনে মেসিরা

স্পোর্টস ডেস্ক

  ০৭ নভেম্বর ২০১৭, ২২:০২

আর্জেন্টিনাকে বিশ্বকাপের মূলপর্বে ওঠানোর নায়ক লিওনেল মেসি এখন রাশিয়ায়। বিশ্বকাপকে সামনে রেখে দুটি প্রীতি ম্যাচ খেলতে এখন রাশিয়ার মস্কোতে আলবিসেলেস্তেরা। ২০১৮ সালের জুনের আগেই অবশ্য রাশিয়ার কন্ডিশনের সঙ্গে সাক্ষাৎ হয়ে গেছে ল্যাটিন আমেরিকার দেশটির।

বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যায় রাশিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আর্জেন্টাইন অধিনায়কের সঙ্গে দলে যোগ দিয়েছেন তার বার্সেলোনা সতীর্থ হাভিয়ের মাসচেরানো। বার্সেলোনা তারকার মস্কোতে পৌঁছানোর একটি ভিডিও পোস্ট করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) তাদের ওয়েবসাইটে।

রাশিয়ায় দুটো প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ১১ নভেম্বর স্বাগতিকদের বিপক্ষে লড়াইয়ের তিন দিন পর নাইজেরিয়ার মুখোমুখি হবে তারা। ল্যাটিন দেশটির সংবাদমাধ্যম ‘ওলে’ ও ‘ক্লারিন’-এর খবর, মেসি রাশিয়ার বিপক্ষে মাঠে নামলেও খেলবেন না আফ্রিকান দেশটির বিপক্ষে।

এদিকে প্রীতি ম্যাচকে কেন্দ্র করে মঙ্গলবার সেখানে রীতিমত হাড় কাঁপানো শীতের মধ্যে অনুশীলন করেছে আর্জেন্টিনা। মস্কোতে এখন সর্বোচ্চ তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন মাইনাস ১ ডিগ্রি! এমন তাপমাত্রায় স্বভাবতই হাত পা জমে যাবার জোগাড় মেসিদের।

বার্সেলোনা তারকা মেসি আর ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর দিকেই চোখ ছিল সংবাদমাধ্যমগুলোর। তারা দুজনই গলা মুখ ঢাকা মাফলার আর অ্যাডিডাসের শীত প্রতিরোধী লেগিংস পরে অনুশীলনে এসেছিলেন। দলের সদস্যদের প্রত্যেকের হাতে পায়েই ছিল শীত প্রতিরোধী মোজা।

বিশ্বকাপ প্রস্তুতির এই সফরে আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলির সবচেয়ে বড় দুশ্চিন্তা চোট নিয়ে। হাঁটুর ইনজুরিতে রাশিয়াতে আসতে পারছেন না ইন্টার মিলান স্ট্রাইকার মাউরো ইকার্দি। স্পোর্টিং লিসবসনের লেফটব্যাক মার্কোস অকুনা আবার গত রোববার ইনজুরিতে মাঠ ছেড়েছেন ব্রাগার বিপক্ষে ম্যাচে। যাতে শেষ হয়ে গেছে তার খেলার আশাও।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ইরানের প্রতিরক্ষা ব্যবস্থায় রাশিয়ার অস্ত্র
মুখ খুলল রাশিয়া
মেসিকে নিয়ে সুখবর দিলো মায়ামি
X
Fresh