• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আম্পায়ারকে গালি দেয়ায় সাব্বিরকে জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ নভেম্বর ২০১৭, ১২:৪৩

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা হচ্ছে সিলেটে। এ নিয়ে সিলেটবাসীর উদ্দীপনার শেষ নেই। সিলেট সিক্সার্সের অসাধরণ পারফর্মেন্সেও বেশ খুশি দর্শকরা। পর পর দুই ম্যাচ জিতে খোশ মেজাজে দলটি। কিন্তু আসরের প্রথম ম্যাচ থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশেষ নজরে এসেছে সিক্সার্সরা।

রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে দলের আইকন ক্রিকেটার ও জাতীয় দলের ব্যাটসম্যান সাব্বির রহমানের বিরুদ্ধে আম্পায়ারকে গালি দেওয়ার অভিযোগে জরিমানা করা হয়েছে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ম্যাচ শেষে খেলোয়াড় ও আম্পায়ারদের সঙ্গে হাত মিলানোর সময় সাব্বির গালি দেন আম্পায়ার মাহফুজুর রহমানকে।

সূত্র জানায়, ম্যাচে দ্বিতীয় ইনিংসে আম্পায়ারের সিদ্ধান্ত ভুল সিদ্বান্তে আউট হন সাব্বির। আর সেই সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় এমন আচরণ করেছেন সাব্বির।

আচরণবিধি ভঙ্গের দায়ে তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে; যেটি অঙ্কে প্রায় দেড় লাখ টাকা।

এমনকি এ ঘটনায় সাব্বিরের নামের পাশে যোগ হয়েছে তিন ডিমেরিট পয়েন্ট। আর এক পয়েন্ট যোগ হলেই এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন জাতীয় দলের তারকা এ ক্রিকেটার।

এবারই প্রথম নয় বিপিএলের গত আসরেও গুরতর শৃঙ্খলাভঙ্গের দায়ে সাব্বিরকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।

এর আগে পঞ্চম আসরের প্রথম ম্যাচে দলটির অধিনায়ক নাসির হোসেনের ও ম্যানেজার হাসিবুল হোসেনকে সতর্ক করে বিসিবি।

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে ৬ মিনিট দেরিতে টস করতে আসেন নাসির। সিলেটের যে খেলোয়াড় তালিকাটা সরবরাহ করা হয়, সেটি ছিল হাতে লেখা। অথচ আন্তর্জাতিক এমনকি ঘরোয়া ক্রিকেটে এখন খেলোয়াড় তালিকা কম্পিউটারে কম্পোজ করা হয়। দলীয় অধিনায়ক ও ম্যানেজার তাতে শুধু স্বাক্ষর করেন। বোঝাই যাচ্ছে, শেষ মুহূর্তে তাড়াহুড়ো করে খেলোয়াড় তালিকা দেয় সিলেট।

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh