• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিলেটের অধিনায়ক নাসিরকে সতর্ক করলো বিসিবি

স্পোর্টস ডেস্ক:

  ০৫ নভেম্বর ২০১৭, ১৭:৩৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্রথম ম্যাচেই নিয়মভঙ্গের ঘটনা ঘটেছে। নির্ধারিত সময়ের চেয়ে ছয় মিনিট পর টস করতে মাঠে ঢুকেন নাসির হোসেন। স্বাগতিক সিলেট সিক্সার্স অধিনায়কের এই দেরিতে টস করতে আসা শুধুই ভদ্রতা ও শিষ্টাচারেরই বাইরে নয়, ক্রিকেটীয় নিয়ম- নীতিরও বাইরে। তাই তো বিপিএলে অধিনায়কের অভিষেকে মিলে কড়া স্বাদ নাসির হোসেনের। পাশাপাশি সিলেট সিক্সারসের ম্যানেজার হাসিবুল হোসেনকেও সতর্ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রথম দিন বল হাতে দুর্বার নাসিরের নের্তৃত্বে চ্যাম্পিয়ন ঢাকাকে উড়িয়ে শুভ সূচনা করা সিলেট সিক্সার্সের অধিনায়ক আজ দ্বিতীয় ম্যাচে কুমিল্লার বিপক্ষে মাঠে নামার আগেই পেয়েছেন এই সতর্ক সঙ্কেত।

এ ব্যাপারে বিসিবির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ম্যাচ রেফারি দেবব্রত পাল নাসিরকে সতর্ক করে দিয়েছেন। নাসির একা নন। সিলেটের ম্যানেজার জাতীয় দলের সাবেক পেসার হাসিবুল হোসেন শান্তকেও সতর্ক করে দেয়া হয়েছে।

গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে ৬ মিনিট দেরিতে টস করতে আসেন নাসির। সিলেটের যে খেলোয়াড় তালিকাটা সরবরাহ করা হয়, সেটি ছিল হাতে লেখা।

অথচ আন্তর্জাতিক এমনকি ঘরোয়া ক্রিকেটে এখন খেলোয়াড় তালিকা কম্পিউটারে কম্পোজ করা হয়। দলীয় অধিনায়ক ও ম্যানেজার তাতে শুধু স্বাক্ষর করেন। বোঝাই যাচ্ছে, শেষ মুহূর্তে তাড়াহুড়ো করে খেলোয়াড় তালিকা দিয়েছে সিলেট।

দেরিতে টস করতে আসা আর খেলোয়াড় তালিকা ঠিকমতো দিতে না পারায় তাদের বিরুদ্ধে রিপোর্ট করেন মাঠের দুই আম্পায়ার মাসুদুর রহমান ও রিয়াজ উদ্দিন। ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে নিজেদের ভুল স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। আচরণবিধি ভঙ্গে নাসির-হাসিবুলকে শুধু সতর্ক করেই ছেড়ে দেওয়া হয়েছে। তাদের নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। চার পয়েন্ট যোগ হলে ভবিষ্যতে নিষিদ্ধ হবেন এক ম্যাচ।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh