• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নেহরাকে সৎ বললেন শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক

  ০৩ নভেম্বর ২০১৭, ১৯:৩৬

সদ্যই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আশিস নেহরা। বিদায়ের পর থেকেই ভক্ত-সমর্থক, শুভানুধ্যায়ী, প্রিয় মানুষদের শুভেচ্ছায় ভাসছেন তিনি। এবার ভারতীয় কিংবদন্তিতুল্য এ পেসারকে উষ্ণ বিদায়ী বার্তা পাঠালেন শোয়েব আখতার। যাতে তাকে সৎ বলে অ্যাখ্যায়িত করেছেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে গেলো বুধবার দিল্লিতে খেলতে নামে ভারত। সেটিই ছিল নেহরার শেষ ম্যাচ। ম্যাচটি জিতে তাকে বিদায়ী উপহার দেন সতীর্থরা। এরপর থেকেই শুভেচ্ছায় ভাসছেন তিনি। সবশেষ সংযোজন শোয়েবের বিদায়ী শুভেচ্ছা বার্তা।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সর্বকালের দ্রুততম গতির বোলার লিখেছেন, অন্যতম সুন্দর ও সৎ ফাস্ট বোলার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। নেহরা তোমার সঙ্গে খেলতে পারাটা ছিল আনন্দের বিষয়।

১৮ বছরের ক্যারিয়ারে অসংখ্যবার দল থেকে ছিটকে গেছেন নেহরা। তবে বারবারই ফিরেছেন সদর্পে। এ দীর্ঘ ক্যারিয়ারে ১৭টি টেস্ট, ১২০টি ওয়ানডে ও ২৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। উইকেট শিকার করেছেন ক্রিকেটের লংগার ভার্সনে ৪৪টি, একদিনের ম্যাচে ১৫৭টি ও সংক্ষিপ্ত সংস্করণে ৩৪টি।

জীবনের সবশেষ ম্যাচে শেষ ওভারে বোলিং করেন নেহরা। ওই ম্যাচে দুর্দান্ত বোলিং করে দলকে ৫৩ রানে জেতাতে সাহায্য করলেও কোনো উইকেটের দেখা পাননি তিনি।

ম্যাচ শেষে ৩৮ বছর বয়সী ক্রিকেটার বলেন, কিছুদিন আগেই বলেছিলাম; অন্তত আরো ২ বছর খেলাটা চালিয়ে যাব। তবে এখনই বিদায় বলে দেয়ার উপযুক্ত সময় মনে করছি। এ কারণেই এই সিদ্ধান্ত। ক্যারিয়ারে বেশিরভাগ ম্যাচেই আমাকে শেষ ওভার করার জন্য পাঠানো হয়েছে। এ ম্যাচেও শেষ ওভার করে তা স্মরণীয় করে রাখলাম।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh