• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রোনালদোর বাজে ফর্মের কারণ জানালেন মেসি

স্পোর্টস ডেস্ক

  ০৩ নভেম্বর ২০১৭, ১৫:৪২

চ্যাম্পিয়নস লিগে গোলের ধারাটা বজায় রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৬ গোল করে এখন পর্যন্ত লিগে শীর্ষ গোলদাতা তিনি। তবে স্প্যানিশ লা লিগায় তার ফর্মটা যাচ্ছেতাই। এতে পুড়ছে রিয়াল মাদ্রিদ। লিগে দুই ঘোড়ার দৌড়ে বার্সেলোনার চেয়ে যোজন পিছিয়ে পড়েছে লস ব্লাঙ্কোজরা।

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে অসদাচরণের জন্য পাঁচ ম্যাচ নিষিদ্ধ হন রোনালদো। ফলে লা লিগায় চার ম্যাচ খেলতে পারেননি তিনি। পরে রিয়াল বেটিসের বিপক্ষে ফেরেন। তবে তার প্রত্যাবর্তনের ম্যাচে ১-০ গোলে হেরে যায় জিনেদিন জিদানের দল। সেই হারের বৃত্ত থেকে বের হতে পারেনি রিয়াল। গেলো সপ্তাহে পুঁচকে জিরোনার বিপক্ষে লা লিগার ম্যাচে হেরে যাওয়ার পর চ্যাম্পিয়নস লিগে টটেনহামের কাছেও পরাজিত হয়েছে রিয়াল। মূলত সিআরসেভেনের অফ ফর্মের কারণেই এমন ভরাডুবি ঘটছে দলটির।

দুর্দান্তভাবে মৌসুম শুরু করা রোনালদো হঠাৎ করেই কেন ফর্ম হারিয়ে ফেললেন? এ প্রশ্ন এখন ঘুরে ফিরে আসছে রিয়াল ভক্ত-সমর্থকদের মনে। এর উত্তর দিলেন খোদ তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

রোনালদো ফর্মহীনতায় ভুগলেও ফর্মের উতুঙ্গে মেসি। ১০ ম্যাচে করে ফেলেছেন ১২ গোল। নিজের মধুর সময়টাকে দারুণ উপভোগ করছেন খুদে যাদুকর। এবার বর্ষসেরা খেলোয়াড়ের ফর্ম হারিয়ে ফেলা নিয়েও মুখ খুললেন তিনি। বললেন বেতন ও চুক্তি নিয়ে বিরক্ত হওয়ায় সময়টা ভালো যাচ্ছে না রোনালদোর।

দিয়ারিও গোল জানিয়েছে, রোনালদোর চেয়ে বহুগুণ বেশি বেতন পান বার্সেলোনা সুপারস্টার মেসি ও পিএসজি ফরোয়ার্ড নেইমার। এতে নাকি ভীষণ ইর্ষান্বিত পর্তুগিজ উইঙ্গার। কারণ, নিজেকে তাদের সমকক্ষ মনে করেন তিনি। কোনো কোনো ক্ষেত্রে তাদের চেয়ে একধাপ এগিয়ে আছেন বলেও মনে করেন। এ প্রেক্ষিতে রিয়ালের কাছে বেতন বাড়ানোরও দাবি জানান ৩২ বছরের ফুটবলার। তবে এ নিয়ে ক্লাবটির অবস্থান পরিস্কারভাবে জানা যায়নি। অথচ তা নিয়ে হরহামেশা প্রশ্নের সম্মুক্ষীন হতে হচ্ছে সদ্যই পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার বনে যাওয়া খেলোয়াড়কে।

তার রেশ আছড়ে পড়ল মেসির ভাষ্যে। ফুটবল যাদুকরের মতে, বেতন ও চুক্তি নিয়ে দোটানার মধ্যে থাকার কারণেই বাজে খেলছেন রোনালদো। বিষয়টি নিয়ে সবার প্রশ্নে বিরক্ত সে। বেশ হতাশও। এর প্রভাব পড়ছে তার মাঠের খেলায়।

তবে শিগগিরই রোনালদো ফর্মে ফিরবেন বলে আশা ব্যক্ত করেছেন মেসি। তিনি জানান, ও বিশ্বমানের খেলোয়াড়। সেরা খেলোয়াড়দের মাঝেমধ্যেই দুঃসময় যায়। সে তা কাটিয়ে উঠবে এবং দোর্দণ্ড প্রতাবে ফিরবে।

রোববার লাস পালমাসের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এতে স্বরূপে রোনালদোকে দেখা যায় কি না-তাই দেখার।

উল্লেখ্য, গেলো বছর রিয়ালের সঙ্গে চুক্তি করেন রোনালদো। সেই চুক্তির মেয়াদ শেষ হবে আসছে ২০২১ সালে। এর মধ্যে বেতন-ভাতাদি বাড়ানোর প্রস্তাব করেছেন তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh