close
ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ০৩ পৌষ ১৪২৪

পাকিস্তানি ছাড়াই এবারের বিপিএল!

স্পোর্টস ডেস্ক
|  ০৩ নভেম্বর ২০১৭, ১১:৩৬
টি-টোয়েন্টি মানেই উম্মাদনা। আর এ উম্মাদনায় বাড়তি আকর্ষণ যোগ হয় যদি পাকিস্তান ও ভারতের খেলোয়াড়রা যুক্ত হন। প্রথম আসর থেকেই বিপিএল বিমুখ ভারতের ক্রিকেটাররা। অন্যদিকে ব্যতিক্রম পাকিস্তান। তাদের তারকা খেলোয়াড়রা স্বতস্ফুর্ত অংশগ্রহণ করে বিপিএলের আসরগুলোকে জমিয়ে রেখেছিলেন। তবে পঞ্চম আসরে এসেই শুরু হয় যত ঝামেলা। আসরের শুরুতে সবই ঠিক ছিলো, প্লেয়ার ড্রাফটেও জয়জয়কার ছিলো পাকিস্তানিদের। কিন্তু বিপত্তি ঘটে এর পরই। মাঝপথে বেঁকে বসে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

কারণ আগামী ৪-১৯ নভেম্বর পাকিস্তানে অনুষ্ঠিত হবে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ। আপাতত এই টুর্নামেন্টেই অংশ নেবে পাকিস্তানি খেলোয়াড়রা। টুর্নামেন্টটি শেষ হলে তারপর পাকিস্তানি ক্রিকেটাররা বিপিএলে খেলতে আসতে পারবেন। তারপরও আবার কথা আছে। নভেম্বরের শেষদিকে তিনটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। সুতরাং, এই সিরিজের স্কোয়াডে যারা থাকবেন তারা ওই সময়ে বিপিএলে থাকতে পারবেন না এটাই স্বাভাবিক।

বিশেষ করে উঠতি তারকা বাবর আজম, ইমাদ ওয়াসিম, উসমান শেনওয়ারি আর রুম্মান রইস-এই চার ক্রিকেটারকে কিছুতেই খেলতে দেবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। না, কোনো নিষেধাজ্ঞা দেয়া হয়নি তাদের। চোট সমস্যা থাকায় মেডিকেল ক্লিয়ারেন্স না পাওয়া পর্যন্ত এই চার ক্রিকেটারকে যে কোনো ধরণের ক্রিকেট থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে পিসিবি।

এই চারজন ছাড়াও আরও আটজনকে আপাতত ক্রিকেট ম্যাচ থেকে দূরে থাকতে বলা হয়েছে। তবে যারা বাংলাদেশ ক্রিকেট লিগে (বিপিএল) খেলতে আসবেন, তাদের শর্তসাপেক্ষে নো অবজেকশন সার্টিফিকেটও দিয়েছে পিসিবি।

পাকিস্তানের দি ডেইলি এক্সপ্রেসের খবর-আজম, ওয়াসিম, শেনওয়ারি আর রইস এখনও ইনজুরি থেকে সেরে উঠেননি। পুরো ফিট না হওয়া পর্যন্ত তাদের মাঠে নামতে বারণ করেছে পিসিবি। কোনো ক্রিকেট ম্যাচ খেলতে হলে মেডিকেল ক্লিয়ারেন্স জমা দিতে হবে তাদের।

এদিকে, অধিনায়ক সরফরাজ আহমেদ, হাসান আলী, মোহাম্মদ আমির, শাদাব খান, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, মোহাম্মদ হাফিজ আর ফাখর জামানকে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের আগ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে জড়িত কোনো কাজ না করতে পরামর্শ দেয়া হয়েছে পিসিবির পক্ষ থেকে। তবে তাদের উপর ততটা কড়াকড়ি আরোপ করা হয়নি।

উল্লেখ, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের পর্দা উঠছে আগামীকাল (শনিবার)। সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বিপিএলের পঞ্চম আসর। শনিবার উদ্বোধনী ম্যাচে সিলেট সিক্সার্সের মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস। একইদিন দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স।

 

এএ/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়