• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিদেশের মাটিতে নায়ক আলেকজান্ডারের রৌপ্য জয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ অক্টোবর ২০১৭, ১৯:৫১

দেশীয় ছবির জনপ্রিয় নায়ক আলেকজান্ডার বো। বড় পর্দায় দর্শকরা তাঁর মারপিট দেখে মুগ্ধ হয়েছে বহুবার। শুধু মারপিটের অভিনয় নয় বাস্তব জীবনেও কারাতে সিদ্ধহস্ত তিনি।

এবারের কোরিয়ায় কারাতে প্রতিযোগিতায় রৌপ্য জিতলেন আলেকজান্ডার। দক্ষিণ কোরিয়ার বুসানে ‘কোরিয়ান ইউনিভার্সিটি স্পোর্টস ফেস্টিভাল ২০১৭’ কারাতে প্রতিযোগিতায় অংশ নিয়েছেন এ নায়ক।

বাংলাদেশ কন কারাতে ফেডারেশনের তত্ত্বাবধানে গেলো ২৬ অক্টোবর আলেকজান্ডারসহ সাত সদস্যের একটি দল কোরিয়া যায়।

২৮ অক্টোবর নেপালের প্রতিযোগীকে হারিয়ে ফাইনালে উঠেন আলেকজান্ডার। এরপর কোরিয়ার প্রতিযোগীর সঙ্গে লড়ে ফাইনাল রাউন্ডে এক পয়েন্টের জন্য হেরে যান।

আলেকজান্ডার বো বলেন, দক্ষিণ কোরিয়ার স্পোর্টস ফেস্টিভ্যালে বাংলাদেশ ছাড়াও স্বাগতিক কোরিয়া, নেপাল ও কাজাকিস্তানের প্রতিযোগীরা অংশ নিয়েছিলেন। ৮ থেকে ৪০ বছর বয়সের প্রতিযোগীরা অংশ নেন এখানে। আমি অংশ নেই অনূর্ধ্ব ৪০ এ। নেপালের প্রতিযোগীকে প্রথম পর্বে হারালেও, কোরিয়ার প্রতিযোগিতার কাছে ‘হেবি ওয়েট’-এ এক পয়েন্টে হেরে যাই।

সবশেষ আলেকজান্ডার দেশের বাইরে কারাতে প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন ২০১৩ সালে। সাউথ এশিয়ান গেমসের ভেন্যু ছিল মালয়েশিয়ার কুয়ালালামপুর।

জানা গেছে, আগামী ৩ নভেম্বর দেশে ফিরবেন আলেকজান্ডার বো। এরপর দিনক্ষণ চূড়ান্ত না হলেও আগামীতে ইউরোপের একটি কারাতে প্রতিযোগিতায় অংশ নেবেন।

তিনি জাতীয় কারাতে প্রতিযোগিতায় ১৯৯২ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত টানা ৬বার চ্যাম্পিয়ন হয়েছিলেন।

১৯৯৫ সালে শহিদুল ইসলাম খোকনের সুপারহিট ছবি ‘ম্যাডাম ফুলি’র মাধ্যমেই চলচ্চিত্রে অভিষেক হয় তার। এ ছবিতে অভিনয় করে পান জাতীয় পুরস্কার। ১৩৫টি ছবিতে অভিনয় করা এ নায়ক বর্তমানে অভিনয়ের পাশাপাশি ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন।

এম/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোন ধর্মের অনুসারী আলোচিত-সমালোচিত নায়ক আলেকজান্ডার বো
X
Fresh