• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতের টানা সাত সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক

  ৩০ অক্টোবর ২০১৭, ১৩:০৮

ওয়ানডেতে টানা সাতটি দ্বিপাক্ষিক সিরিজ জিতে নিলো বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারত দল। তবে ভারতের মাটিতে নিউজিল্যান্ড ক্রিকেটাররা যে খেলাটা উপহার দিলেন তা নিঃসন্দেহে দারুণ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাত্র ছয় রানে জিতেছে স্বাগতিকরা। এতে ২-১ এ সিরিজ জয় করেছে তারা।

রোববার কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে হারিয়ে ৩৩৭ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৩১ রানেই থামতে হয় সফরকারীদের।

ম্যাচের শুরুর দিকে শিখর ধাওয়ান ফিরে গেলেও ১৪৭ রান করেন রোহিত শর্মা। কিউয়ি বোলারদের বিরুদ্ধে স্বচ্ছন্দ পারফরম্যান্স দেখিয়ে নিজের ১৫তম শতকটি তুলে নেন এ ওপেনার। ১৮টি চার দুইটি ছক্কা রয়েছে রোহিতের ইনিংসে।

এদিন কোহলির সঙ্গে ২৩০ রানের জুটি বাঁধেন রোহিত। কোহলিও তুলে নেন নিজের ৩২ তম সেঞ্চুরি। ১০৬ বলে ১১৩ রানে এ ইনিংসটিতে রয়েছে আটটি চার ও একটি ছয়। এদিন বিরাট পৌঁছালেন ওয়ানডেতে ৯ হাজারী ক্লাবে।

অন্যদিকে সফরকারী বোলারদের মধ্যে টিম সাউদি, মিশেল সান্টনার ও অ্যাডাম মিলনে নেন দুটি করে উইকেট।

জেতার জন্য ৩৩৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দারুণ খেলছিল নিউজিল্যান্ড। ওপেনার মার্টিন গাপ্তিল দ্রুত আউট হয়ে গেলেও মুরনো ও উইলিয়ামসন ভালই দলের স্কোর এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। একজন ৭৫ ও অন্যজন ৬৪ রান করেন। ল্যাথামও ৬৫ রান করেন।

তবে জসপ্রিত বুমরার চমৎকার বোলিংয়ে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৩১ রানে শেষ হয় নিউজিল্যান্ডের ইনিংস। ১০ ওভার বল করে বুমরা তুলে নেন তিনটি উইকেট। আর ইউজভেন্দ্রা চাহাল দুটি ও ভুবেনেশ্বর কুমার নেন একটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৩৩৭/৬

নিউজিল্যান্ড: ৩৩১/৭

ফলাফল: ভারত ছয় রানে জয়ী

প্লেয়ার অব দ্য ম্যাচ: রোহিত শর্মা

প্লেয়ার অব দ্য সিরিজ: বিরাট কোহলি

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
অনিশ্চয়তায় কোহলিদের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ!
X
Fresh