• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এবার মেসিকে হত্যা, পালা নেইমারের!

অনলাইন ডেস্ক
  ২৯ অক্টোবর ২০১৭, ১১:৫৪

আগামী বছরের জুনে ফুটবল বিশ্বকাপের ২১তম আসর বসছে রাশিয়াতে। এ নিয়ে বিশ্বজুড়ে উদ্দীপনার শেষ নেই। তবে বিশ্বের অন্যতম এ বৃহৎ আয়োজনকে নস্যাৎ করার হুমকি দেয়া হচ্ছে। গেলো কয়েক সপ্তাহে মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) বেশ কয়েকটি ছবি সোশাল মিডিয়ায় প্রকাশ করেছে। শনিবার ফের তারা একটি ছবি প্রকাশ করল যা বিশ্বের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও নেইমারকে নিয়ে।

শনিবার ইরান ভিত্তিক সংবাদ মাধ্যম ওয়াইজেসি’র বরাতে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য সান এ নিয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে।

এতে বলা হয়, গেলো সপ্তাহে আর্জেন্টাইন তারকা মেসিকে নিয়ে একটি ফটোশপ করা পোস্টার প্রকাশ করা হয়েছিল। সেসময় ওই পোস্টারে রক্তাক্ত মেসিকে কারাগারে বন্দি অবস্থায় দেখা গিয়েছিল। কিন্তু এবারের চিত্রটা ভিন্ন। নতুন এ পোস্টারে দেখা যাচ্ছে যে, কালো মুখোশ পরা এক ব্যক্তি মেসিকে ছুরি দিয়ে হত্যা করেছেন। আর এরপর ব্রাজিলিয়ান তারকা নেইমারের পালা! হাঁটু গেড়ে নেইমার কান্না করছেন। তাদের পাশেই আইএসের একটি পতাকা।

এর আগে চলতি মাসের মাঝামাঝি সময়ে জিহাদি ইন্টারনেটভিত্তিক কার্যক্রম পর্যবেক্ষণে নিয়োজিত বেসরকারি সংস্থা ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ ফটোশপ করা আরেকটি পোস্টার প্রকাশ করেছিল।

ওই পোস্টারে দেখা যায় এক জঙ্গি রাইফেল হাতে দাঁড়িয়ে। তার পাশেই রাশিয়ার একটি স্টেডিয়াম। পাশে রয়েছে একটি বোমাও যেটা আইএসের পতাকায় জড়ানো। পোস্টারটির মূল বিষয় ছিল বিশ্বকাপের ফাইনালে ভেন্যুটিতে বোমা হামলা চালানো।

এর আগে আইএসের প্রকাশিত আরো একটি পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। এতে দেখানো হয় জঙ্গিদের গুলিতে ক্ষতবিক্ষত আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখ।

সেসময় ইসলামিক স্টেটের পক্ষ থেকে জানানো হয়, আমেরিকা ও রাশিয়ায় হামলার কোনো সুযোগই ছাড়বে না তারা।

২০১৮ সালের ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত চলবে বিশ্বকাপ। রাশিয়ার ১১টি শহর জুড়ে হবে বিশ্বকাপের এ আসর।

ওয়াই/এসজে

রাশিয়া বিশ্বকাপে হামলা চালাবে আইএস!

রক্তাক্ত মেসির ছবি ছড়িয়ে বিশ্বকাপে হামলার হুমকি আইএসের

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফর্মে থাকা নারিনকে বিশ্বকাপে চান পাওয়েল
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
বিশ্বকাপের ভাবনা থেকে বাদ পড়লেন যে দুই ওপেনার!
X
Fresh