• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিষাদের বিদায় হিঙ্গিসের

স্পোর্টস ডেস্ক

  ২৮ অক্টোবর ২০১৭, ২০:১৬

তিনি কি কখনো ভেবেছিলেন তার বিদায়টা এমন হবে? তিনি তো নয়ই বরং কেউই ভাবেননি বিদায়টা এমন বিষাদের হবে এই টেনিস রানির। ক্যারিয়ারের শেষ লড়াইয়ে কোনোরকম প্রতিদ্বন্দ্বিতাই করতে পারলেন না মার্টিনা হিঙ্গিস। সিঙ্গাপুরে ডব্লিউটিএ প্রতিযোগিতায় ফাইনালে ওঠার লড়াইয়ে হেরে গেছেন সুইস টেনিস কিংবদন্তি। হয়তো অবসরের কথা মাথায় ঘুরপাক খাওয়ায় মুষড়ে পড়েন তিনি।

শনিবার ডাবলসের সেমিফাইনালে টাইমিয়া বাবোস ও আন্দ্রে হাভাসকোভা জুটির মুখোমুখি হন হিঙ্গিস-চান ইয়ুঙ জান জুটি। এতে হাঙ্গেরি-চেক রিপাবলিকান জুটির কাছে ৬-৪, ৭-৬(৫) গেমে হেরে গেছেন সুইস-তাইয়ান জুটি।

বৃহস্পতিবারই হিঙ্গিস ঘোষণা দিয়েছিলেন, এ আসর শেষেই টেনিস কোর্ট থেকে চিরদিনের জন্য বিদায় নিচ্ছেন। তবে শেষটা সুখকর হলো না তার। ব্যর্থতার গ্লানি নিয়েই প্রিয় কোর্টকে বিদায় জানাতে হচ্ছে সাবেক নম্বর তারকাকে।

এর আগেও দুইবার বিদায়ের ঘোষণা দিয়েছিলেন হিঙ্গিস। তবে রক্তে টেনিস মিশে থাকায় তা ছেড়ে থাকতে পারেননি। দুইবারই অবসর ভেঙে কোর্টে ফিরেছেন, রাজত্ব করেছেন। কিন্তু এবার জোর দিয়েই বললেন, আর ফিরবেন না তিনি।

৩৭ বছর বয়সী টেনিস তারকা বলেন, হেরে যাওয়ায় আমার কোনো অনুশোচনা নেই। বিজয়ীদের জন্য শুভকামনা। আমি মনে করি, এখনই উপযুক্ত সময় বিদায় বলে দেয়ার। অনেক হয়েছে, এ দীর্ঘসময়ে আমাকে অকুণ্ঠ সমর্থন জানানোর জন্য আমার পরিবার-পরিজন, ভক্ত-সমর্থকদের ধন্যবাদ।

হারলেও ডব্লিউটিএ বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ডাবলসে শীর্ষে থাকছেন হিঙ্গিস। এদিক দিয়ে শীর্ষে থেকেই অবসরে যাচ্ছেন টেনিস ললনা। দীর্ঘ ক্যারিয়ারে ২৫টি গ্র্যান্ডস্ল্যামের গর্বিত মালিক তিনি। পাঁচটি সিঙ্গেলস ছাড়াও তার ঝুলিতে রয়েছে ২০টি ডাবলস গ্র্যান্ডস্ল্যাম শিরোপা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh