• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

যুববিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

ব্রাজিলকে উড়িয়ে দেয়ার নায়ক ব্রিউস্টার

স্পোর্টস ডেস্ক

  ২৫ অক্টোবর ২০১৭, ২৩:৩২

রিহয়ান ব্রিউস্টার ম্যাজিকে ব্রাজিলের বদলে সাম্বা দেখাল ইংল্যান্ডের যুবারা। ৩-১ গোলে হেরে যুব বিশ্বকাপের সেমিফাইনালেই থামতে হল ব্রাজিল অনূর্ধ্ব ১৭ দলকে। এ জয়ে ফাইনালের টিকিট বুক করে নিল ইংলিশরা।

এই বিশ্বকাপে এই নিয়ে দ্বিতীয়বার হ্যাটট্রিক হয়ে গেল ব্রিউস্টারের। ইংল্যান্ডের যুব দলের ইতিহাসে তিনিই এখন টপ স্কোরার।

বুধবারের এ ম্যাচে কলকাতার গ্যালারিকে হতাশ করে ব্রিউস্টারের হ্যাটট্রিক। কোয়ার্টার ফাইনালের পর সেমিফাইনালেও হ্যাটট্রিক করে বিশ্বকাপের নায়ক হয়ে গেলেন এ তরুণ।

ব্রাজিল বনাম ইংল্যান্ড ম্যাচটিতে গতি বনাম শিল্পের লড়াই দেখল উপস্থিত ৬৬ হাজার দর্শক। শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচটি। গোটা গ্যালারি থেকে ব্রাজিলের জন্য গলা ফাটালেও মিনিট দশেকের মধ্যে প্রথম গোল করে গ্যালারিকে কার্যত চুপ করিয়ে দেন ব্রিউস্টার।

একাই ব্রাজিলের এগারো এবং পূর্ণ গ্যালারির ভারতের দর্শকদের থমকে দিয়ে নিজ দেশকে ফাইনালে পৌঁছে দিলেন এই তরুণ।

এদিন ৪-৩-২ ছকে খেলছিল থ্রি লায়ন্স। তবে প্রথমে গোল খেয়েও থমকে যায়নি ব্রাজিল। পাল্টা আক্রমণের ঝাঁজ আরো বাড়ায় পাউলিনহোর দল। ২১মিনিটে সমতা ফেরান ওয়েসলে। গ্যালারি ফের একবার উত্তাল হয়। কিন্তু গ্যালারির আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। কারণ ব্রাজিল ও গ্যালারির দুঃখ একসঙ্গে বাড়িয়ে দেন ব্রিউস্টার। ৩৯ মিনিটের এই গোল করে এবারের বিশ্বকাপের এখনও অবধি সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন ইংলিশ এই তরুণ।

দ্বিতীয়ার্ধে পিছিয়ে থাকা ব্রাজিল কিছুটা ম্যাচে ফেরার একটা চেষ্টা করেছিল। কিন্তু একা ব্রিউস্টার এদিন ব্রাজিলকে শেষ করে দেওয়ার লক্ষ্য নিয়ে নেমেছিলেন। ৭৭ মিনিটে ফের গোল করেন তিনি। থ্রি লায়ন্সকে আর পিছনে ফিরতে হয়নি। ফলে শনিবার প্রথমবার অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের ফাইনাল খেলবেন তারা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh